৪০ হাজার কোটি টাকার ঋণগ্রস্ত তেলঙ্গানা আমলাদের জন্য কিনল ৩২টি বিলাসবহুল গাড়ি!

মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও রাজ্যের ৩২ জন অতিরিক্ত জেলাশাসকের জন্য ৩২ টি কিয়া কার্নিভাল গাড়ি কিনেছেন। যার প্রত্যেকটির দাম ২৫-৩০ লাখ টাকা।
৪০ হাজার কোটি টাকার ঋণগ্রস্ত তেলঙ্গানা আমলাদের জন্য কিনল ৩২টি বিলাসবহুল গাড়ি!
ফাইল চিত্র- সংগৃহীত

মহামারি পরিস্থিতিতেই তেলঙ্গানার অতিরিক্ত জেলাশাসকদের পোয়াবারো অবস্থা। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও রাজ্যের ৩২ জন অতিরিক্ত জেলাশাসকের জন্য ৩২ টি কিয়া কার্নিভাল গাড়ি কিনেছেন। যার প্রত্যেকটির দাম ২৫-৩০ লাখ টাকা। যেখানে রাজ্য ৪০ হাজার কোটি টাকার ঋণে জর্জরিত, সেই অবস্থায় মুখ্যমন্ত্রীর অতিরিক্ত জেলাশাসকদের জন্য এই বিলাসবহুল উপহার দেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

বিশেষত, মহামারি পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীর এমন আচরণে বিরোধীরা সরব হয়েছেন। মুখ্যমন্ত্রী নিজে গিয়ে গাড়িগুলো দেখে আসার পর রবিবার তেলঙ্গানার পরিবহণ মন্ত্রী পুবাড়া অজয় কুমারের উপস্থিতিতে মুখ্যসচিব সোমেশ কুমার ও অন্যান্য অফিসাররা প্রগতীভবনে( মুখ্যমন্ত্রীর বাসভবন)গাড়িগুলো বিতরণ করেন। আমলাদের তুষ্ট করার এই পদ্ধতিকে 'অপরাধমূলক উদ্যম' বলে উল্লেখ করেছে বিজেপি।

বিজেপি মুখপাত্র কৃষ্ণসাগর রাও জানিয়েছেন, ৩২টি আল্ট্রা লাক্সারি গাড়ির পিছনে ১১ কোটি টাকা খরচের যৌক্তিকতার কী জবাব দেবেন?মানুষের টাকা এভাবে নষ্ট করেছেন মুখ্যমন্ত্রী, তাও এই ভয়ংকর মহামারির সময়ে। যেখানে বহু মানুষ কোভিডের চিকিৎসা করাতে গিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েছেন। এই ধরনের সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করে নেওয়া উচিত।

অন্যদিকে, কংগ্রেসের ডি শ্রবণ কুমার এই সিদ্ধান্ত স্পর্ধা নেখানোর সামিল বলে উল্লেখ করেছেন। কংগ্রেসের মুখপাত্র অভিযোগ করেছেন, তেলঙ্গানা রাষ্ট্র সমিতির সরকার এই টাকা দিয়ে সরকারি হাসপাতালে কোভিড বেড বা পাবলিক ট্রান্সপোর্টের জন্য বাস কেনার কাজে লাগাতে পারতেন। তা না করে জনগণের টাকায় আমলাদের জন্য গাড়ি কিনেছেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in