Sensex: টানা তৃতীয় দিনেও জারি সেনসেক্স নিফটির পতন

এদিন সেনসেক্স বন্ধ হয়েছে ১০৫.৮২ পয়েন্ট নেমে এবং নিফটি বন্ধ হয়েছে ৬১.৯০ পয়েন্ট নেমে যথাক্রমে ৫৪,৩৬৪.৮৫ পয়েন্টে এবং ১৬,২৪০ পয়েন্টে।
Sensex: টানা তৃতীয় দিনেও জারি সেনসেক্স নিফটির পতন
সেনসেক্সপ্রতীকী ছবি সংগৃহীত

একটানা তৃতীয় দিন সেনসেক্স এবং নিফটি বন্ধ হল লাল হয়ে। গত সপ্তাহের কেনাবেচার শেষদিন শুক্রবারে ভারী পতন নিয়ে বন্ধ হবার পর এই সপ্তাহের সোম এবং মঙ্গলবারেও সবুজ হয়নি সেনসেক্স এবং নিফটি। এদিন সেনসেক্স বন্ধ হয়েছে ১০৫.৮২ পয়েন্ট নেমে এবং নিফটি বন্ধ হয়েছে ৬১.৯০ পয়েন্ট নেমে যথাক্রমে ৫৪,৩৬৪.৮৫ পয়েন্টে এবং ১৬,২৪০ পয়েন্টে। শতকরার হিসেবে এই পতন যথাক্রমে ০.১৯ শতাংশ এবং ০.৩৮ শতাংশ।

মঙ্গলবার শেয়ার বাজারে দাম পড়ে মেটাল, পাওয়ার, তেল ও গ্যাস, হেলথকেয়ার, আইটি এবং রিয়েলিটি শেয়ারের। পতনের শতকরা হার ১ থেকে ৫ শতাংশ। বিএসই মিড ক্যাপ এবং স্মল ক্যাপ শেয়ারের দাম পড়েছে প্রায় ২ শতাংশ। অন্যদিকে নিফটি ব্যাঙ্ক শেয়ারের দাম বেড়েছে .৬০ শতাংশ।

যদিও এদিন বাজারে হিন্দুস্থান লিভার, এশিয়ান পেন্টস, মারুতি, কোটাক ব্যাঙ্ক, এইচ ডি এফ সি, এইচ ডি এফ সি ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল, নেসলে, আইসিআইসিআই ব্যাঙ্ক প্রভৃতি শেয়ারের দাম বেড়েছে।

গতকাল বাজার বন্ধের সময় সেনসেক্স ছিলো ৫৪,৪৭০.৬৭ পয়েন্টে। এদিন বাজার খোলে কিছুটা নেমে ৫৪,৩০৯ পয়েন্টে, ডে হাই ৫৪,৮৫৭.০২ পয়েন্ট এবং ডে লো ৫৪,২২৬.৩৩ পয়েন্ট। অন্যদিকে নিফটি গতকাল বন্ধ হয়েছিলো ১৬,৩০১.৮৫ পয়েন্টে। এদিন নিফটি খোলে ১৬.২৪৮.৯০ পয়েন্টে। ডে লো ১৬,১৯৭.৩০ পয়েন্টে এবং ডে হাই ১৬,৪০৪.৫৫ পয়েন্ট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.