Sensex & Nifty: ভালুকের আক্রমণে বেসামাল ষাঁড়, চলছে ধারাবাহিক পতন

সোমবার ধস নামার পর মঙ্গলবারেও হাল ফিরলো না শেয়ার বাজারের। গতকালের মতই এদিনও সেনসেক্স ও নিফটিতে পতন অব্যাহত। গতকাল বাজার বন্ধের সময় ২০০.১৮ পয়েন্ট নেমে সেনসেক্স দাঁড়ায় ৫৭,৯১১.১১ পয়েন্টে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীগ্রাফিক্স সংগৃহীত

সোমবার ধস নামার পর মঙ্গলবারেও হাল ফিরলো না শেয়ার বাজারের। গতকালের মতই এদিনও সেনসেক্স ও নিফটিতে পতন অব্যাহত। গতকাল বাজার বন্ধের সময় ২০০.১৮ পয়েন্ট নেমে সেনসেক্স দাঁড়ায় ৫৭,৯১১.১১ পয়েন্টে। নিফটি বন্ধ হয় ৭৩.৬৫ পয়েন্টে নেমে ১৭,২৪১.০০ পয়েন্টে।

মঙ্গলবার সকালে শেয়ার বাজার খোলার সময় প্রায় ১০০ পয়েন্ট বেড়ে সেনসেক্স খোলে ৫৮,০০৪.২৫ পয়েন্টে। যদিও এর কিছুক্ষণ পরেই সেনসেক্সের পতন শুরু হয়। এদিন বেলা পৌনে একটা পর্যন্ত সেনসেক্সে ডে হাই ৫৮,০২৭.৫২ এবং ডে লো ৫৭,৫৮২.৯৯ পয়েন্ট। এই খবর লেখার সময় ৩৩৪.০৯ পয়েন্ট নেমে সেনসেক্স দাঁড়িয়ে আছে ৫৭,৬৫৭.০২ পয়েন্টে।

গতকালের বন্ধের থেকে সামান্য বেড়ে ১৭,২৫৬.০৫ পয়েন্টে এদিন খোলে নিফটি। যদিও এরপর থেকেই নিফটিতেও পতন অব্যাহত। এখনও পর্যন্ত নিফটিতে মঙ্গলবারের ডে হাই ১৭,২৬১.৮০ এবং ডে লো ১৭,১১৪.৮৫ পয়েন্ট। এই খবর লেখার সময় ১০৮.০০ পয়েন্ট নেমে নিফটি দাঁড়িয়ে আছে ১৭,১৩৩.০০ পয়েন্টে।

মঙ্গলবার নিফটিতে দাম পড়েছে সানটেক, প্রেস্টিজ, ডিএলএফ, ডিভিস ল্যাবস, ডঃ রেড্ডিস, ইন্দাসইন্দ ব্যাঙ্ক, ওএনজিসি, ইচার মোটরস প্রভৃতি শেয়ারের। সেনসেক্সে দাম পড়েছে ডঃ রেড্ডিস ল্যাব, ইন্দাসইন্দ ব্যাঙ্ক, টিসিএস, টেক মাহিন্দ্রা, এনটিপিসি প্রভৃতি শেয়ারের।

অন্যদিকে এদিন নিফটিতে দাম বেড়েছে আদানি এন্টারপ্রাইস, এশিয়ান পেন্টস, অ্যাক্সিস ব্যাঙ্ক, বাজাজ ফিনসার্ভিস, উইপ্রোর শেয়ারের। সেনসেক্সে দাম বড়েছে এশিয়ান পেন্টস, অ্যাক্সিস ব্যাঙ্ক, বাজাজ ফিনসার্ভিস, উইপ্রো, আল্ট্রাটেক সিমেন্ট প্রভৃতি শেয়ারের।

এদিনের বাজারে প্রায় সমস্ত ফার্মা শেয়ারের দামে বড়রকমের পতন ঘটেছে। যার মধ্যে আছে ডিভিস ল্যাব, অরবিন্দ ফার্মা, ডঃ রেড্ডিস ল্যাবরেটরি, লুপিন লিমিটেড, এরিস লাইফসায়েন্সেস, জুবিল্যান্ট ফারমোভা, বায়োকন, স্ট্রাইডস ফার্মা প্রভৃতি শেয়ারের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in