RSS এর দাবি - নদীতে করোনা রোগীর মৃতদেহ ফেলে দেওয়ার ভাইরাল ভিডিও আসলে “মিডিয়া এজেন্ডা”

ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, দুজন মিলে একটি সেতু থেকে রাপ্তী নদীতে মৃতদেহ ছুঁড়ে ফেলছেন
ভাইরাল ভিডিওর স্ক্রিনশট
ভাইরাল ভিডিওর স্ক্রিনশট

গঙ্গার পাশে সৎকার না হওয়া মৃতদেহ জমিয়ে রাখা, নদীতে লাশ ভাসিয়ে দেওয়া মতো ন্যক্কারজনক ঘটনা আগেই প্রকাশ্যে এসেছিল। এবার তার সঙ্গে যুক্ত হল নদীতে লাশ ফেলে দেওয়ার ঘটনা। দুদিন আগে সরাসরি মৃতদেহ ফেলে দেওয়া হচ্ছে। এরকম একটি ভিডিও ভাইরাল হয়। তার ফলে গোটা দেশের মানুষের তোপের মুখে পড়ে যোগী সরকার।

তবে এই সব ঘটনা মিডিয়ার ‘এজেন্ডা’। এমনটাই অভিযোগ করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সহ-প্রচার প্রমুখ নরেন্দ্র কুমার। ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, দুজন মিলে একটি সেতু থেকে রাপ্তী নদীতে মৃতদেহ ছুঁড়ে ফেলছেন। তাঁদের মধ্যে একজন পিপিই কিট পরেছেন। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দী করেন।

মহর্ষি নারদ জয়ন্তী উপলক্ষে ভার্চুয়াল ভাষণে নরেন্দ্র কুমার বলেন, ২০১৫ এবং ২০১৭ সালেও গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা গিয়েছিল। তখন কোভিড অতিমারি ছিল না। ফলে খবর হয়নি। কিন্তু এখন যেহেতু পরিস্থিতি অন্য। তাই এর সঙ্গে করোনার সম্পর্ক টেনে খবর করছে মিডিয়ার একটি অংশ।

রবিবার তিনি বলেন, সংবাদ মাধ্যম অতিমারিতে তাদের কাজ ভালো ভাবে করেছে। দেশে যে সিস্টেমে কাজ হচ্ছে, সেখানে সমস্যা উল্লেখ করা ভালো। তবে তা সঠিক সময়ে এবং যত্ন সহকারে করা উচিত। আতঙ্ক তৈরি না করে সচেতনতা তৈরি করা উচিত।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in