অশোক গেহলট ও শচীন পাইলট
অশোক গেহলট ও শচীন পাইলট-ফাইল ছবি ডেকান হেরাল্ডের সৌজন্যে

Rajasthan: কংগ্রেসের গেহলট-পাইলট দ্বন্দ্বে নতুন মোড়, মধ্যবর্তী নির্বাচনের ইঙ্গিত BJP-র

পাইলট শিবিরের কংগ্রেস বিধায়ক ভি পি সোলাঙ্কি আবারও ফোন ট্যাপের অভিযোগ এনেছেন। ভি পি সোলাঙ্কির অভিযোগ অনুসারে একাধিক বিধায়কের ফোন ট্যাপ করা হচ্ছে। যা ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে জানানো হয়েছে।

রাজস্থানে আবার ফিরে এলো ফোন ট্যাপিং-এর ঘটনা। কদিন আগেই উত্ত্রপ্রদেশে কংগ্রেস নেতা জিতিন প্রসাদের বিজেপিতে যোগদানের পর নতুন করে সামনে এসেছিলো শচীন পাইলটের বিদ্রোহের কাহিনী। যা নিয়ে গতবছরের জুলাই আগস্ট মাসে উত্তাল হয়েছিলো রাজস্থানের রাজনৈতিক মহল। শচীন পাইলটের বিদ্রোহ সেইসময় সামাল দেওয়া গেলেও আবারও সেই একই ধরণের ঘটনা শিরোনামে ফিরে আসায় অস্বস্তি বাড়ছে কংগ্রেস শিবিরে।

পাইলট শিবিরের অভিযোগ, ঘটনার পর প্রায় এক বছর হতে চললেও এখনও পর্যন্ত সম্পূর্ণ মীমাংসা সূত্র অধরাই। কংগ্রেস নেতৃত্বও এই বিষয়ে খুব একটা আগ্রহ দেখায়নি। যদিও ওই ঘটনার পরেই রাজ্যের উপ মুখ্যমন্ত্রীর পদ হারান শচীন পাইলট। রাজস্থানে কংগ্রেস সরকার টিকে থাকলেও গেহলট বনাম পাইলট শিবিরের তিক্ততা বিগত সময়ে একটুও কমেনি বলেই অভিমত রাজনৈতিক মহলের।

গতকাল পাইলট শিবিরের কংগ্রেস বিধায়ক ভি পি সোলাঙ্কি আবারও ফোন ট্যাপের অভিযোগ এনেছেন। ভি পি সোলাঙ্কির অভিযোগ অনুসারে একাধিক বিধায়কের ফোন ট্যাপ করা হচ্ছে। যা ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে জানানো হয়েছে। যদিও এই ঘটনাকে অস্বীকার করেছেন কংগ্রেসের চিফ হুইপ মহেশ জোশী। সেই সময় বিজেপির পক্ষ থেকে এই ঘটনার সিবিআই তদন্তের দাবি জানানো হয়েছিলো।

অন্যদিকে কংগ্রেসের অভ্যন্তরে এই টানাপোড়েনে ফের নড়েচড়ে বসেছে বিজেপি। রাজস্থানের বিজেপি প্রধান সতীশ পুনিয়া এই ঘটনায় এক ট্যুইট বার্তায় জানিয়েছেন – এক কংগ্রেস বিধায়ক জানিয়েছেন একাধিক বিধায়কের ফোন ট্যাপ করা হচ্ছে। এই বিধায়ক কারা তা কংগ্রেসেরই জানানো উচিত। গত বছরও একই পরিস্থিতির সৃষ্টি হয়েছিলো। তাঁর আরও মন্তব্য – কংগ্রেসের এই অভ্যন্তরীণ সংঘাত রাজস্থানকে মধ্যবর্তী নির্বাচনের দিকে ঠেলে দিতে পারে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in