পেগাসাস ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তদন্ত চান রাহুল

রাহুল গান্ধীর কথায় - 'যে অস্ত্র মূলত সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবহার করা হয়ে থাকে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এই অস্ত্র দেশের রাজ্য ও প্রতিষ্ঠানগুলোর ওপর প্রয়োগ করেছেন'
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী
নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী ফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের

পেগাসাস ইস্যুতে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর পদত্যাগের দাবি করলেন রাহুল গান্ধী। পেগাসাসকে অস্ত্রের সঙ্গে তুলনা করেছেন রাহুল। এমনকী, বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে সুপ্রিম কোর্ট যেন তদন্ত করে তার দাবিও জানান তিনি।

এদিন সংসদের বাইরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাহুল বলেন, 'ইজরায়েলে পেগাসাসকে অস্ত্র হিসেবে অভিহিত করা হয়। যে অস্ত্র মূলত সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবহার করা হয়ে থাকে। প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী এই অস্ত্র দেশের রাজ্য ও প্রতিষ্ঠানগুলোর ওপর প্রয়োগ করেছেন।' তিনি আরও অভিযোগ করেন, কর্নাটকে বিভিন্ন তদন্তকে আড়াল করতে ব্যবহার করা হয়েছে। সুপ্রিম কোর্টের বিরুদ্ধে ব্যবহার করা হয়েছে। এমনকী, দেশের সমস্ত প্রতিষ্ঠানের বিরুদ্ধেও ব্যবহার করা হয়েছে।

রাজনৈতিক উদ্দেশ্যে সরকার এটি ব্যবহার করেছে। কেন্দ্রকে আক্রমণ করে রাহূল বলেন, এরজন্য একটি শব্দই ব্যবহার করা যায়। তা হল বিশ্বাসঘাতকতা।ঘটনার তদন্তের পাশাপাশি স্বরাষ্ট্রমন্ত্রীকেও পদত্যাগ করতে হবে বলে তিনি দাবি করেন। নরেন্দ্র মোদি পেগাসাসের ব্যবহার করে রাফালে দুর্নীতিতেও পর্দা ফেলার চেষ্টা করেছে বলে অভিযোগ করেন রাহুল।

কংগ্রেস নেতা বলেন, তাঁর ফোনেও আড়িপাতা হয়েছিল। এর মাধ্যমে শুধু তাঁর ব্যক্তিগত জীবনেই আড়িপাতা হয়েছে তা নয়, তিনি একজন বিরোধী দলনেতা। এবং জনগণের হয়ে তিনি কথা বলেন। এই আক্রমণ আসলে সাধারণের কণ্ঠরোধের।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in