Punjab: রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর ইস্তফা ফিরিয়ে নিলেন নভজ্যোত সিং সিধু

কংগ্রেস নেতা নভজোত সিং সিধু দিল্লীতে দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করলেন। এরপরেই তিনি পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি পদে ইস্তফা ফিরিয়ে নিলেন।
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী বঢরাফাইল ছবি, রাহুল গান্ধীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কংগ্রেস নেতা নভজোত সিং সিধু দিল্লীতে দলের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করলেন। এরপরেই তিনি পঞ্জাব প্রদেশ কংগ্রেস সভাপতি পদে ইস্তফা ফিরিয়ে নিলেন। গতমাসেই তিনি পদত্যাগ করেছিলেন। পঞ্জাবে দলের দায়িত্বপ্রাপ্ত হরিশ রাওয়াতও বৈঠকের সময় উপস্থিত ছিলেন।

শুক্রবারের ওই বৈঠকের পর মনে করা হচ্ছে পঞ্জাবে রাজনৈতিক পরিস্থিতি আপাতত স্বাভাবিক হল। শনিবার সকালে দিল্লীতে এসেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নী। কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে তিনি যোগ দিয়েছেন।

শুক্রবার ঘণ্টাখানেকের বৈঠকে রাহুল গান্ধী পঞ্জাবের খবরাখবর নেন সিধুর কাছে।বৈঠকের পরে হরিশ রাওয়াত জানান, সিধু যথাযথভাবে তাঁর দায়িত্ব পালন করবেন বলে রাহুল গান্ধীকে জানিয়েছেন। পঞ্জাব প্রদেশ সভাপতি পদ থেকে ইস্তফা ফিরিয়ে নেওয়ার কথাও জানান তিনি।

সিধু তাঁর ক্ষোভের কথা জানালে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে তাঁকে। সিধু বৃহস্পতিবার দিল্লী পৌঁছে কংগ্রেস সদর দফতরে গিয়ে দেখা করেন সাংগঠনিক সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল এবং হরিশ রাওয়াতের সঙ্গে।

দলের হাইকম্যান্ডের নির্দেশে সিধু বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লী পৌঁছে দেখা করেন দুই নেতার সঙ্গে। ইস্তফা দেওয়ার পর কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে এটাই ছিলো তাঁর প্রথম বৈঠক।

সিধুর ইস্তফা দেওয়ার ধরনে গান্ধী পরিবার রুষ্ট তাই সিধুকে দিল্লীতে তলব করা হয়। আশা করা হচ্ছে রাহুল গান্ধীর সঙ্গে সিধুর বৈঠকের পরে পঞ্জাব কংগ্রেসের অচলাবস্থা কেটে যাবে।

সিধু বৃহস্পতিবার বলেন,' আমার যা বলার দলের হাই কম্যান্ডকে জানিয়েছি। আমি নিশ্চিত প্রিয়ংকা গান্ধী, রাহুল গান্ধী আমার যুক্তি বুঝবেন। তাঁদের সিদ্ধান্তের ওপর আমার আস্থা আছে। তাঁরা যে সিদ্ধান্তই নিন তা পঞ্জাবের স্বার্থেই নেবেন।'

- with Agency input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in