পাঞ্জাব সরকার এখন দিল্লিতে, কে দেখবে পাঞ্জাবকে? - অন্তর্দ্বন্দ্বে ভোগা কংগ্রেসকে আক্রমণ বিজেপির

কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর দলের প্রধান কার্যালয়ে একটি সাংবাদিক সম্মলন করে বলেন, পাঞ্জাব সরকার ও কংগ্রেস এখন দিল্লিতে রয়েছে। কে দেখবে পাঞ্জাবকে?
পাঞ্জাব সরকার এখন দিল্লিতে, কে দেখবে পাঞ্জাবকে? - অন্তর্দ্বন্দ্বে ভোগা কংগ্রেসকে আক্রমণ বিজেপির
ফাইল ছবি- সংগৃহীত

পাঞ্জাব কংগ্রেসে অন্তর্দ্বন্দ্ব চরমে। এই পরিস্থিতিতে কোভিড টিকা নিয়ে রাজ্যের কংগ্রেস সরকারকে বিঁধল বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর দলের প্রধান কার্যালয়ে একটি সাংবাদিক সম্মলন করে বলেন, পাঞ্জাব সরকার ও কংগ্রেস এখন দিল্লিতে রয়েছে। কে দেখবে পাঞ্জাবকে? এরকম করে খুব ভুল করছে কংগ্রেস বলেও দাবি করেন তিনি।

সম্প্রতি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবং প্রাক্তন মন্ত্রিসভার সদস্য নভজ্যোত সিং সিধুর উত্তপ্ত বাক্যবিনিময়। সিট রিপোর্ট নিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণও করেন। কংগ্রেসের ৩ সদস্যের প্যানেল সিধুর সঙ্গে দেখা করেছেন। দলের রাজ্য শাখার এই অন্তর্দ্বন্দ্বকে মেটাতে ও দলের একতা বজায় রাখতে প্যানেলের সঙ্গে দেখা করে আলোচনা করেন সিং। এমনকী, আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়েও আলোচনা হয়। কংগ্রেস রাজ্য নেতৃত্ব সুনীল ঝাকরের জায়গায় অন্য কাউকে আনার চেষ্টা করছে। এই পদটি পেতে দীর্ঘদিন ইচ্ছুক ছিল সিধু। ঝাকর তাঁর নেতৃত্বের সময়সীমা পার করে ফেলেছেন ইতিমধ্যেই। কিন্তু তারপরেও তাঁকে এই পদে থাকার কথা বলা হচ্ছিল। এই বিষয়টি নিয়ে রাজ্যসভার বিরোধী সদস্য মল্লিকার্জুন খাড়গের সঙ্গে দেখা করেন তিনি।

এআইসিসি সেক্রেটারি জেনারেল হরিশ রাওয়াত এবং প্রাক্তন সাংসদ জেপি আগরওয়াল প্যানেলের সদস্য। কংগ্রেস প্রেসিডেন্ট সনিয়া গান্ধি এই প্যানেলটি গঠন করেছিলেন। চলতি সপ্তাহের শেষে বা পরের সপ্তাহে প্যানেল তাঁর কাছে রিপোর্ট জমা দেবে। উল্লেখ্য, আসন্ন বিধানসভা নির্বাচনের আগে পঞ্জাবের মন্ত্রিসভায় বদল ঘটতে চলেছে বলে মনে করছে বিশেষজ্ঞমহল। আর এই সুযোগে পাঞ্জাব কংগ্রেসের অন্দরের কলহকে কাজে লাগানোর পুরো চেষ্টা চালাচ্ছে বিজেপি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in