পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি অর্থনীতিও ধ্বংস করছে, বিজ্ঞাপন দিয়ে সত্য আড়াল করা যাবে না: ইয়েচুরি

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ট‍্যুইটারে হিন্দিতে লেখেন, "সবার বিনাশ, মূল্যবৃদ্ধির বিকাশ।" এর সাথে #TaxExtrotion হ‍্যাশট‍্যাগও ব‍্যবহার করেছেন তিনি, যা ভারতের ট‍্যুইটারে এই মুহূর্তে ট্রেন্ডিংয়ে রয়েছে।
সীতারাম ইয়েচুরি
সীতারাম ইয়েচুরিফাইল ছবি

গত মাসের শেষ সপ্তাহ থেকে দেশে লাগাতার বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে আজ একযোগে বিজেপি শাসিত কেন্দ্র সরকারকে আক্রমণ করলো বিরোধীরা‌।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ট‍্যুইটারে হিন্দিতে লেখেন, "সবার বিনাশ, মূল্যবৃদ্ধির বিকাশ।" এর সাথে #TaxExtrotion হ‍্যাশট‍্যাগও ব‍্যবহার করেছেন তিনি, যা ভারতের ট‍্যুইটারে এই মুহূর্তে ট্রেন্ডিংয়ে রয়েছে।

সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি ট‍্যুইটারে লেখেন, "মানুষের জীবিকার ওপর মোদীর নির্মম দৈনিক আঘাত অব‍্যাহত রয়েছে। এটি অর্থনীতিকেও ধ্বংস করছে। জনসংযোগমূলক বিজ্ঞাপন এই সত‍্যকে আড়াল করতে পারে না। পেট্রোলিয়াম পণ‍্যের ওপর অতিরিক্ত আবগারি শুল্ক কেন্দ্রকে অবিলম্বে প্রত‍্যাহার করতে হবে।"

কংগ্রেসের জাতীয় মুখপাত্র রণদীপ সিং সুরযওয়ালা ট‍্যুইটারে লেখেন, "মোদী সরকার যদি কর না বাড়াতো তাহলে আজ পেট্রোল ৬৬ টাকা এবং ডিজেল ৫৫ টাকা হতো। মোদী সরকার ট‍্যাক্স লুটের নতুন কীর্তি স্থাপন করেছে। পরিসংখ্যান অনুযায়ী, যখন অপরিশোধিত তেলের দাম কমছিল, তখন ট‍্যাক্স বাড়ানো হয়েছে। তার সুবিধা দেশবাসী পায়নি।"

প্রসঙ্গত, রবিবার দেশজুড়ে পেট্রোলের দাম বেড়েছে লিটার পিছু ৩৪-৩৫ পয়সা এবং ডিজেলের দাম বেড়েছে ৩৫-৩৭ পয়সা। দিল্লিতে আজ এক লিটার পেট্রোল ও ডিজেলের দাম যথাক্রমে ১০৫.৮৪ টাকা এবং ৯৪.৫৭ টাকা। রবিবার মুম্বাইতে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১১১.৭৭ টাকা লিটার। যা চার মেট্রো শহরের মধ্যে সর্বাধিক। ডিজেলের দাম লিটার ৩৭ পয়সা বেড়ে দাম দাঁড়িয়েছে ১০২.৫২ টাকা।কলকাতায় লিটার পিছু ৩৪ পয়সা বেড়েছে পেট্রোলের দাম। এদিন কলকাতায় প্রতি লিটার পেট্রোলের দাম ১০৬.১০ টাকা। ডিজেলের দাম লিটার পিছু ৩৫ পয়সা বেড়ে প্রতি লিটার ডিজেলের দাম ৯৭.৬৮ টাকা। চেন্নাইতে লিটার পিছু ৩১ পয়সা বেড়ে পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১০৩.০১ টাকা লিটার। লিটার পিছু ৩৩ পয়সা বেড়ে ডিজেলের দাম দাঁড়িয়েছে ৯৮.৯২ টাকা।

সীতারাম ইয়েচুরি
Petroleum Price Hike: আরও একদফা বৃদ্ধি - শেষ ২৩ ও ১৯ দিনে লিটার পিছু ডিজেল বাড়লো ৫.৯৫, পেট্রোল ৪.৬৫

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in