সেনা বিধায়ক প্রতাপ সারনায়েক
সেনা বিধায়ক প্রতাপ সারনায়েকফাইল ছবি - সৌজন্যে ট্যুইটার

Maharashtra: কেন্দ্রীয় সংস্থার হয়রানি থেকে বাঁচতে বিজেপির সাথে হাত মেলানো উচিত দলের: সেনা MLA

আর্থিক তছরুপের একটি মামলায় গতবছর প্রতাপ সারনায়েকের বাড়ি, অফিস সহ একাধিক প্রপার্টিতে অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। তাঁর ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিল ইডি।

কেন্দ্রীয় সংস্থাগুলোর হয়রানির হাত থেকে দলীয় নেতাদের বাঁচাতে পুনরায় বিজেপির সাথে জোট করার দাবি জানিয়ে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখলেন এক শিবসেনা বিধায়ক। চিঠিতে বিধায়ক লিখেছেন, অনেক দেরি হওয়ার আগেই দলের উচিত ফের পুরনো বন্ধুর কাছে ফিরে যাওয়া।

গত ১০ জুন মুখ্যমন্ত্রীর অফিসে পৌঁছানো সেই চিঠিতে সেনা বিধায়ক প্রতাপ সারনায়েক লিখেছেন, "বেশ কয়েকটি কেন্দ্রীয় সংস্থা আমার এবং অন্যান্য শিবসেনা নেতা যেমন অনিল পরব, রবীন্দ্র ওয়াকারের পিছনে পড়ে রয়েছে। আমাদের এবং আমাদের পরিবারের সদস্যদের বিভিন্নভাবে হেনস্থা করছে।"

তিনি জানিয়েছেন, "যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে আবার হাত মেলানো যায় তাহলে খুব ভালো হয়। শিব সৈনিকরা মনে করছেন একমাত্র এর দ্বারাই সেনা নেতাদের সমস্যার হাত থেকে বাঁচানো যাবে।"

থানের ওভালা-মাজিওয়াড়া এলাকার বিধায়কের আরো বলেছেন, বিজেপি এবং শিবসেনা জোটসঙ্গী না থাকলেও দুই দলের নেতাদের মধ্যে এখনও ভালো সম্পর্ক রয়েছে। এই সম্পর্ককে কাজে লাগানো উচিত আমাদের।

প্রসঙ্গত, আর্থিক তছরুপের একটি মামলায় গতবছর প্রতাপ সারনায়েকের বাড়ি, অফিস সহ একাধিক প্রপার্টিতে অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁর ছেলে বিহঙ্গ সারনায়েককে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গিয়েছিল ইডি।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে প্রতাপ সারনায়েক জানিয়েছেন, আগামী কর্পোরেশন নির্বাচনে সেনার বর্তমান জোটসঙ্গী কংগ্রেস একা একা লড়াই করবে। অপর এক জোটসঙ্গী শরদ পাওয়ারের এনসিপি, সেনা বিধায়কদের ভাঙিয়ে নিজদের দলে নেওয়ার চেষ্টা করছে। সেনা বিধায়করা এই সমস্ত ঘটনা দেখে অবাক হচ্ছেন।

এই চিঠি প্রসঙ্গে শিবসেনার পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য করা না হলেও রাজ‍্যের বিজেপি নেতা কিরীট সোমাইয়া জানিয়েছেন, "শিবসেনার সমস্ত নেতাই দুর্নীতিগ্রস্ত। তাঁদের জেলে থাকা উচিত।"

প্রসঙ্গত, ২০১৯ সালে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের পর ক্ষমতা ভাগাভাগি নিয়ে মতবিরোধের জেরে বিজেপির সাথে সম্পর্ক ছিন্ন করে কংগ্রেস ও এনসিপির সাথে জোট করে সরকার গড়েছে শিবসেনা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in