মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণ - প্রতিবাদে শীর্ষ আদালতের দ্বারস্থ নির্বাচন কমিশন

সুপ্রিম কোর্টের দ্বারস্থ নির্বাচন কমিশন। আজ সোমবার বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এমআর শাহর ডিভিশন বেঞ্চে শুনানি হবে। প্রধান বিচারপতির অকাট্য যুক্তি খণ্ডন করতে পারেনি নির্বাচন কমিশনের আইনজীবী।
মাদ্রাজ হাইকোর্টের পর্যবেক্ষণ - প্রতিবাদে শীর্ষ আদালতের দ্বারস্থ নির্বাচন কমিশন

বর্তমান কোভিড পরিস্থিতির জন্য নির্বাচন কমিশনকে দায়ী করে খুনের মামলা রুজু করার কথা বলেছিল মাদ্রাজ হাইকোর্ট। এই পর্যবেক্ষণের প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশন আদালতে পিটিশনও দেয়। সংস্থার অভিযোগ ছিল, এই ধরনের খবর তাদের ভাবমূর্তি নষ্ট করছে। আদালতের সওয়াল-জবাব প্রকাশ্যে আনার অনুমতি না দেওয়ার পক্ষে সওয়াল করেন তারা। কিন্তু শেষপর্যন্ত মাদ্রাজ হাইকোর্টের ভর্ৎসনা মানতে না পেরে নির্বাচন কমিশন দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হল।

মাদ্রাজ হাইকোর্টে পর্যবেক্ষণ প্রকাশ্যে আসার পর কমিশন সংবাদমাধ্যমের কণ্ঠরোধ করতে চেয়েছিল। মৌখিক পর্যবেক্ষণ (‌যা আদালতে রেকর্ড হচ্ছে না)‌ সংবাদমাধ্যমে কেন তা প্রকাশ করা হবে?‌ প্রকাশ না করার জন্য রায় দিতে আবেদন করা হয়েছিল মাদ্রাজ হাইকোর্টে। আবেদনের ফয়সালা হওয়া তো দূর, আবেদনকে গুরুত্বই দিতে চায়নি মাদ্রাজ হাইকোর্ট।

এই পরিস্থিতিতে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে নির্বাচন কমিশন। আজ সোমবার বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি এমআর শাহর ডিভিশন বেঞ্চে শুনানি হবে। প্রধান বিচারপতির অকাট্য যুক্তি খণ্ডন করতে পারেনি নির্বাচন কমিশনের আইনজীবী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in