Delhi: দিল্লিতে ভয়াবহ আগুনে মৃত ২৭, এখনও নিখোঁজ ২৪ মহিলা সহ ২৯

সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে সিভিল ডিফেন্স টিম মারফৎ এই তথ্য পাওয়া গেছে । এই হাসপাতালেই শুক্রবারের অগ্নিকাণ্ডের মৃতদেহগুলি রাখা হয়েছে।
Delhi: দিল্লিতে ভয়াবহ আগুনে মৃত ২৭, এখনও নিখোঁজ ২৪ মহিলা সহ ২৯
দিল্লিতে ভয়াবহ আগুন ছবি শিবম ভিওয়ানিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নতুন দিল্লির মুন্ডকাতে বিশাল ভবনে ভয়াবহ আগুন লেগে কমপক্ষে ২৪ জন মহিলা এবং পাঁচজন পুরুষ এখনও নিখোঁজ রয়েছেন। এখনও পর্যন্ত এই ঘটনায় ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে সিভিল ডিফেন্স টিম মারফৎ এই তথ্য পাওয়া গেছে । এই হাসপাতালেই শুক্রবারের অগ্নিকাণ্ডের মৃতদেহগুলি রাখা হয়েছে। নিখোঁজদের আত্মীয়রা এখানেই তাঁদের প্রিয়জনকে শনাক্ত করতে আসছেন।

বিবৃতিতে বলা হয়েছে, বর্তমানে মাত্র একজন আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন।
ঘটনার পর মোট ১৪ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছিলো।
বাকি ১৩ জনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।

বিহারের সহরসা থেকে আসা মনোজ ঠাকুর আইএএনএসকে জানিয়েছেন, তিনি তাঁর স্ত্রী সোনিকে শনাক্ত করার চেষ্টা করছেন। যিনি অগ্নিকান্ডের সময় ওই বাড়িতেই ছিলেন। তিনি বলেন, সোনি তাকে ফোন করে আগুনের কথা জানিয়েছিল, কিন্তু তার পর থেকে তার ফোন বন্ধ। "আমরা তাকে তন্নতন্ন করে খুঁজে চলেছি।"

নিখোঁজদের স্বজনদের অভিযোগ, এলাকার একজন রাজনৈতিক প্রতিনিধিও খোঁজখবর নিতে হাসপাতালে আসেননি।

নিখোঁজদের এক আত্মীয় জানিয়েছেন, "আমরা এখনও অপেক্ষা করছি যে আমাদের বিধায়ক বা সাংসদ হাসপাতালে আমাদের সান্ত্বনা দিতে আসবেন। কারণ আমরা এই দুর্ভাগ্যজনক ঘটনায় আমাদের পরিবারের সদস্যদের হারিয়েছি।"

অন্যদিকে, হাসপাতালে মৃতদেহ শনাক্ত করার প্রক্রিয়া শুরু করেছে দিল্লি পুলিশ।
দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন: "আমরা নিখোঁজ ব্যক্তি প্রতি দু'জনকে প্রক্রিয়াটিতে সহায়তা করার জন্য হাসপাতালের ভিতরে যাওয়ার অনুমতি দিচ্ছি।"

পুলিশি সূত্র অনুসারে এখনও পর্যন্ত ওই সংস্থার দুই মালিক হরিশ গোয়েল এবং অরুণ গোয়েলকে গ্রেপ্তার করা হয়েছে। এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে তাঁদের বাবা অমরনাথ গোয়েলের।

জানা গেছে, যখন এই আগুন লাগে তখন ভবনের দ্বিতীয় তলে কোনো অনুষ্ঠান চলছিলো। ফলে বহু মানুষ ওই সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। দমকলের সূত্র অনুসারে গতকাল বিকেলে আগুনের খবর পাওয়ার পর আগুন নিয়ন্ত্রণে আনতে ২৪টি দমকল ঘটনাস্থলে পাঠানো হয়।

- With IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in