স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রীর পদ এমন একজনকে যার নামে একাধিক গুরুতর মামলা - অভিযোগ কংগ্রেসের

এই ট্যুইটের সঙ্গে লেখা আছে – স্বরাষ্ট্রদপ্তরের নতুন রাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে খুন, ডাকাতি, লুঠ, চুরি এবং মহিলাদের ওপর উৎপীড়নের মত ১১টা মামলা দায়ের আছে। দেশবাসীকে কিসের শাস্তি দিচ্ছে মোদী সরকার?
স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রীর পদ এমন একজনকে যার নামে একাধিক গুরুতর মামলা - অভিযোগ কংগ্রেসের
স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকছবি নিশীথ প্রামাণিকের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নরেন্দ্র মোদী মন্ত্রীসভার সম্প্রসারণে স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। আর বিতর্ক শুরু হয়েছে তার পর থেকেই। জানা যাচ্ছে, সদ্য নিযুক্ত স্বরাষ্ট্রদপ্তরের রাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে একাধিক গুরুতর ধারায় মামলা আছে। যে বিষয় তুলে ধরে আক্রমণের রাস্তায় হাঁটলো কংগ্রেস।

রবিবার সকালে এক ট্যুইট বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে ওই দপ্তরের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের এক ছবি পোষ্ট করে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয় – এই ঘটনা দেশবাসীর সঙ্গে মজা করা ছাড়া আর কী? স্বরাষ্ট্র মন্ত্রকের মত গুরুত্বপূর্ণ দপ্তর, যেখানে দেশের আইনের শাসন বজায় রাখার দায়িত্ব পালন এবং জবাবদিহি করতে হয়, সেই মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী পদ এমন একজনকে দেওয়া হয়েছে যার একাধিক গুরুতর মামলা আছে।

এই ট্যুইটের সঙ্গে পোষ্ট করা ছবিতে লেখা আছে – স্বরাষ্ট্রদপ্তরের নতুন রাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে খুন, ডাকাতি, লুঠ, চুরি এবং মহিলাদের ওপর উৎপীড়নের মত ১১টা মামলা দায়ের আছে। দেশবাসীকে কিসের শাস্তি দিচ্ছে মোদী সরকার?

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক
মোদীর মন্ত্রিসভায় ৪২% মন্ত্রীর বিরুদ্ধে রয়েছে ক্রিমিনাল কেস, ৯০ শতাংশই কোটিপতি: ADR রিপোর্ট

প্রসঙ্গত নতুন মন্ত্রীসভার শপথের পর অ‍্যাসোসিয়েশন ফর ডেমোক্র‍্যাটিক রিফর্মস (এডিআর) জানিয়েছে - নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় ৭৮ জন মন্ত্রীর মধ্যে ৩৩ জন‌ মন্ত্রীর বিরুদ্ধেই রয়েছে ফৌজদারি মামলা। শতাংশের হিসেবে যা ৪২ শতাংশ। এডিআর-এর রিপোর্ট অনুসারে - এই ৩৩ জনের মধ্যে ২৪ জনের (৩১ শতাংশ) বিরুদ্ধে খুন, খুনের চেষ্টা, ডাকাতির মতো গুরুতর অভিযোগ রয়েছে।

এডিআর জানিয়েছে - স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেওয়া কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক তাঁর হলফনামায় জানিয়েছেন খুনের (IPC - ৩০২) মামলা রয়েছে তাঁর বিরুদ্ধে। মন্ত্রিসভার সর্বকনিষ্ঠ মন্ত্রী নিশীথ প্রামাণিক আগে তৃণমূল কংগ্রেসে ছিলেন। এছাড়াও হত‍্যার চেষ্টারও অভিযোগ রয়েছে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে। সদ্য শপথ নেওয়া আরো তিন মন্ত্রীর বিরুদ্ধে এই অভিযোগ রয়েছে। এঁরা হলেন - জন বার্লা, পঙ্কজ চৌধুরী এবং ভি মুরলীধরণ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in