Karnataka: রাকেশ টিকায়েতের মুখে কালি, বিজেপি-র বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ কৃষক নেতার

এই কালি হামলার ঘটনার দায় কর্ণাটকের বিজেপি সরকারের উপর চাপিয়েছেন রাকেশ টিকাইত। তিনি অভিযোগ করেছেন, ষড়যন্ত্র করে তাঁকে অপদস্থ করার চেষ্টা করা হয়েছে। কর্নাটক সরকার এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত।
রাকেশ টিকাইত
রাকেশ টিকাইত ছবি - সংগৃহীত

কৃষক নেতা রাকেশ টিকাইত-এর উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার, বেঙ্গালুরুতে এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখছিলেন তিনি। এসময় একদল অজ্ঞাত পরিচিত ব্যক্তি তাঁর উপর প্রথমে মাইক দিয়ে আক্রমণ করে। তারপর তাঁর মুখে কালি ছিটিয়ে দেওয়া হয়। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে কর্ণাটকে।

এক ভিডিওতে দেখা গেছে, সাংবাদিক সম্মেলন চলাকালীন এক ব্যক্তি তেড়ে এসে মাইক নিয়ে হামলা চালায়। অন্য এক ব্যক্তি কৃষক নেতা রাকেশ টিকাইতের মুখে কালি ছুড়ে মারে। এই সময় কৃষক নেতার সমর্থকরা তাঁকে রক্ষা করতে ছুটে আসলে, বিশৃঙ্খলা তৈরি হয়। এমনকি, ঘটনাস্থলে চেয়ার ছোড়াছুঁড়ি করতে দেখা যায়।

কেন্দ্রের তিন কৃষি আইন প্রত্যাহার নিয়ে কৃষকদের যে আন্দোলন গড়ে উঠেছিল, তার অন্যতম মুখ ছিলেন রাকেশ টিকায়েত। এদিন তিনি একটি স্টিং অপারেশন নিয়ে কথা বলার জন্য এক সাংবাদিক সম্মেলনে হাজির হন। যে স্টিং অপারেশনে কর্নাটকের এক কৃষক নেতাকে টাকা চাইতে দেখা গিয়েছিল বলে অভিযোগ উঠেছে।

এদিন এই কালি হামলার ঘটনার দায় কর্ণাটকের বিজেপি সরকারের উপর চাপিয়েছেন রাকেশ টিকাইত। তিনি অভিযোগ করেছেন, ষড়যন্ত্র করে তাঁকে অপদস্থ করার চেষ্টা করা হয়েছে। কর্নাটক সরকার এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত। ঘটনাস্থলে পুলিসের কোনও নিরাপত্তার বন্দোবস্ত ছিল না বলেও অভিযোগ করেন তিনি। একইসঙ্গে, এই ঘটনার তদন্ত দাবি করেছেন তিনি।

রাকেশ টিকাইত
রাকেশ টিকাইতের ভূমিকা দিনদিন একটি বিশেষ রাজনৈতিক দলের সাথে মিলে যাচ্ছে! ঘর ভাঙল BKU-র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in