Karnataka: নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা আজই

ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব রাজভবনে বিষয়টি জানিয়েছেন এবং আগামীকাল শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য প্রস্তুতিও শুরু হয়েছে। সম্ভবত আগামীকালই রাজ্যে নতুন মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হবে।
কর্ণাটক বিধানসভা
কর্ণাটক বিধানসভাফাইল ছবি, দ্য স্ক্রল-এর সৌজন্যে

আগে জানানো হয়েছিলো বৃহস্পতিবার কর্ণাটকে নতুন মুখ্যমন্ত্রী শপথ নেবেন। যদিও মঙ্গলবার বিজেপি সূত্রে জানানো হয়েছে আজই রাজ্যর বিজেপি বিধায়কদের সঙ্গে কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকের পর নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষিত হবে এবং আগামীকাল তিনি শপথ নেবেন।

জানা গেছে, ইতিমধ্যেই রাজ্যের মুখ্যসচিব রাজভবনে বিষয়টি জানিয়েছেন এবং আগামীকাল শপথগ্রহণ অনুষ্ঠানের জন্য প্রস্তুতিও শুরু হয়েছে। সম্ভবত আগামীকালই রাজ্যে নতুন মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হবে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে প্রাক্তন মুখ্যমন্ত্রী জগদীশ শেট্টার এবং বিজেপি বিধায়ক অরবিন্দ বেল্লাড়ের নাম আগামী মুখ্যমন্ত্রী হিসেবে রাজনৈতিক মহলে ঘুরে বেড়াচ্ছে। উল্লেখ্য বিজেপির এই দুই নেতাই লিঙ্গায়েত গোষ্ঠীভুক্ত। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণায় দেরি করতে রাজি নয়।

এর আগে কর্ণাটকে বিজেপির কেন্দ্রীয়স্তরে দায়িত্বপ্রাপ্ত অরুণ সিং, রাজ্য বিজেপি সভাপতি নলিন কুমার কাটিল বেঙ্গালুরু পৌঁছেছেন। আগামীকালের বদলে আজই রাজ্য বিজেপি বিধায়কদলের বৈঠক অনুষ্ঠিত হবে এবং এই বৈঠকে তাঁরা উপস্থিত থাকবেন।

এদিন বেঙ্গালুরু পৌঁছে অরুণ সিং জানান, রাজ্য পরিচালনার ক্ষেত্রে বিজেপি আগামীদিনে সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পার পরামর্শ নিয়ে চলবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in