বিহারের এবিসি না জেনেই আপনাকে ৪০ আসনে নামিয়ে এনেছি - বিধানসভায় নীতিশকে বিঁধলেন তেজস্বী

অতি সম্প্রতি নীতিশ কুমার তেজস্বী যাদবকে উদ্দেশ্য করে বলেছিলেন – যারা বিহারের এ বি সি জানেনা তারাই সব অপ্রয়োজনীয় বিষয় নিয়ে আলোচনা দাবি করে।
বিহারের এবিসি না জেনেই আপনাকে ৪০ আসনে নামিয়ে এনেছি - বিধানসভায় নীতিশকে বিঁধলেন তেজস্বী
তেজস্বী যাদবফাইল ছবি, ন্যাশনাল হেরাল্ডের সৌজন্যে

বিহারের এ বি সি না জেনেই আপনাকে ৪০ আসনে নামিয়ে এনেছি। যদি এক্স ওয়াই জেড জানতাম তাহলে আপনি বিধানসভায় খাতাই খুলতে পারতেন না। বক্তা তেজস্বী যাদব। মঙ্গলবার বিহার বিধানসভার বাজেট অধিবেশনে জবাবী বক্তৃতায় এভাবেই মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের কথা ফিরিয়ে দিলেন বিরোধী দলনেতা আরজেডি-র তেজস্বী যাদব।

অতি সম্প্রতি নীতিশ কুমার তেজস্বী যাদবকে উদ্দেশ্য করে বলেছিলেন – যারা বিহারের এ বি সি জানেনা তারাই সব অপ্রয়োজনীয় বিষয় নিয়ে আলোচনা দাবি করে। গত ২০২০ নভেম্বরে বিহার বিধানসভা নির্বাচনে নীতিশকুমারের জেডিইউ মাত্র ৪৩ আসনে জয়লাভ করে। যদিও এনডিএ-র পূর্ব ঘোষণা অনুযায়ী বিধায়ক সংখ্যা কম থাকলেও মুখ্যমন্ত্রী হন নীতিশ কুমার।

এদিন তেজস্বী যাদব নীতিশ কুমারকে উদ্দেশ্য করে আরও বলেন, পুরো নির্বাচনী প্রচারে আপনি আমি এবং আমার পরিবারকে আক্রমণ করে গেছেন। একাধিকবার অসংসদীয় কথাবার্তা বলেছেন। কিন্তু আপনার সেই সমস্ত কথাকেই আমি আশীর্বাদ হিসেবে নিয়েছি। আপনাকে একটাই কথা বলতে চাই, আপনি নিজের আসন ছাড়া আর কিছু বোঝেন না।

তেজস্বী আরও বলেন – আমাদের দুর্ভাগ্য যে আপনি এখন বিজেপির হাতের পুতুলে পরিণত হয়েছেন। যে বিজেপিকে আগে আপনি ‘বড়কা ঝুঠা পার্টি’ বলতেন আজ আপনি সেই দলের সঙ্গেই ঘোরাফেরা করছেন। ভবিষ্যতে আপনাকে এর জবাবদিহি করতে হবে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in