Haryana: রাষ্ট্রদ্রোহের মামলার প্রতিবাদে কৃষক বিক্ষোভে উত্তাল সিরসা

কৃষকদের এই বিক্ষোভ নিয়ে হাই অ‍্যালার্ট জারি ছিল সিরসাতে। ১০ হাজার অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছিল শহর জুড়ে। জায়গায় জায়গায় কয়েকস্তরীয় ব‍্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছিল।
Haryana: রাষ্ট্রদ্রোহের মামলার প্রতিবাদে কৃষক বিক্ষোভে উত্তাল সিরসা
ছবি সৌজন্যে এনডিটিভি

কৃষকদের বিক্ষোভে উত্তাল হরিয়ানার সিরসা। বিজেপি নেতার গাড়িতে হামলার জেরে কৃষকদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা দায়ের এবং সেই মামলার জেরে কয়েকজন কৃষককে গ্রেফতারির প্রতিবাদে সিরসার বিভিন্ন জায়গায় আজ বিক্ষোভে নেমেছেন কৃষকরা। সিরসার এসপি অফিস ঘেরাও করতে চলেছেন তাঁরা।

কৃষকদের এই বিক্ষোভ নিয়ে হাই অ‍্যালার্ট জারি ছিল সিরসাতে। ১০ হাজার অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছিল শহর জুড়ে। জায়গায় জায়গায় কয়েকস্তরীয় ব‍্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছিল। তা সত্ত্বেও কৃষকরা বিক্ষোভ চালিয়ে গিয়েছেন। ব‍্যারিকেড ভেঙে, পুলিশের সাথে সংঘর্ষ করে করে সিরসার এসপি অফিসের সামনে জড়ো হয়েছেন তাঁরা।

তাঁদের দাবি গ্রেফতার করা কৃষকদের অবিলম্বে মুক্তি দিতে হবে এবং কৃষকদের বিরুদ্ধে থাকা রাষ্ট্রদ্রোহের মামলা তুলে নিতে হবে।

গত ১১ জুলাই, রবিবার, বিতর্কিত তিন কৃষি আইন ও রাজ‍্যের বিজেপি-জেজেপি জোট সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময় রাজ‍্যের ডেপুটি স্পিকার ও বিজেপি নেতা রনবীর গঙ্গাওয়ার অফিসিয়াল গাড়ি বিক্ষোভস্থল অতিক্রম করছিল। উত্তেজিত কৃষকরা গাড়িতে হামলা চালায়, গাড়ির কাচ ভেঙে দেয়। এই ঘটনায় বুধবার প্রায় শতাধিক কৃষকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়।

এই মামলায় বৃহস্পতিবার সকালেই পাঁচ কৃষককে গ্রেফতার করে হরিয়ানা পুলিশ। এরপরই হরিয়ানা জুড়ে রেড অ‍্যালার্ট জারি করা হয়। রাজ‍্যের উপর মুখ্যমন্ত্রী দুষ‍্যন্ত চৌটালা এবং শক্তি মন্ত্রী রনজিৎ সিং চৌটালার বাড়ির সামনে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in