ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সংগৃহীত

Goa: দলীয় বৈঠকে অনুপস্থিত ৭ কংগ্রেস বিধায়ক, বিজেপি যোগের জল্পনা রাজনৈতিক মহলে

জানা যাচ্ছে অনুপস্থিত বিধায়কদের অনেকেই বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। কংগ্রেসের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। প্রসঙ্গত, আগামীকাল সোমবার শুরু হচ্ছে গোয়া বিধানসভা অধিবেশন।

গোয়ায় কংগ্রেস বিধায়কদলে ভাঙনের জল্পনা তুঙ্গে। শনিবার কংগ্রেসের বিধায়কদলের বৈঠকে সাত জন বিধায়কের অনুপস্থিতি ঘিরে এই জল্পনা ছড়ায়। শোনা যায়, এঁদের অনেকেই বিজেপির সঙ্গে যোগাযোগ রাখছেন। যদিও কংগ্রেসের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। প্রসঙ্গত, আগামীকাল সোমবার শুরু হচ্ছে গোয়া বিধানসভা অধিবেশন।

কংগ্রেস গোয়ার প্রধান অমিত পাটকর জানিয়েছেন, কংগ্রেস বিধায়কদলে কোনও ভাঙন ধরেনি। বিজেপির পক্ষ থেকে কংগ্রেসের মনোবল ভাঙতে পরিকল্পিতভাবে এই গুজব ছড়ানো হচ্ছে।

জানা যাচ্ছে, বিগত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী দিগম্বর কামাথ কংগ্রেস নেতৃত্বের ওপর ক্ষুব্ধ। তাঁর মূল ক্ষোভের কারণ তাঁর বদলে নির্বাচনের মুখে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া মাইকেল লোবোকে বিধানসভায় বিরোধী দলনেতা করা নিয়ে। বিধানসভায় মাইকেল লোবোর অধীনে কাজ করা নিয়ে তাঁর ঘোরতর আপত্তি।

অন্য এক সূত্র অনুসারে, রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা মাইকেল লোবো স্বয়ং যোগ রেখে চলছেন বিজেপি নেতৃত্বের সঙ্গে। উল্লেখ্য, রাজ্য বিধানসভা নির্বাচনের ঠিক আগে মনোনয়ন না পেয়ে তিনি বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন।

৪০ বিধায়ক বিশিষ্ট গোয়া বিধানসভায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ বিধায়কের সংখ্যা ২৫ এবং বিরোধী কংগ্রেস দলের বিধায়ক সংখ্যা ১১।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in