Farmers Protest: হরিয়ানায় গ্রেপ্তার হওয়া কৃষক নেতাদের মুক্তির দাবিতে থানা ঘেরাও

রবিবার মধ্যরাতে হরিয়ানার কৃষক নেতা রবি রিজভি আজাদ ও বিকাশ শিসারকে মুক্তি দেওয়া হয়।
Farmers Protest: হরিয়ানায় গ্রেপ্তার হওয়া কৃষক নেতাদের মুক্তির দাবিতে থানা ঘেরাও
ছবি- নিউজক্লিক

হরিয়ানার ফতেহাবাদ জেলায় তোহানা সদর পুলিশ স্টেশনের বাইরে গ্রেপ্তার হওয়া আন্দোলনরত কৃষক নেতা ও অন্যান্যদের মুক্তির দাবিতে প্রচার চালানো শুরু হয়। রবিবার মধ্যরাতে হরিয়ানার কৃষক নেতা রবি রিজভি আজাদ ও বিকাশ শিসারকে মুক্তি দেওয়া হয়। বিজেপির অন্যতম শরিক জননায়ক জনতা পার্টির বিধায়ক দেবেন্দ্র সিং বাবলির বিরুদ্ধে প্রতিবাদ দেখানোর সময় এই দুই কৃষক নেতাকে গ্রেপ্তার করা হয়েছিল।

উল্লেখ্য, কেন্দ্রের বিজেপি সরকার ও তাদের জোট শরিকের বিরুদ্ধে সামাজিক বয়কটের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলো। সম্প্রতি, কোভিড পরিস্থিতিতে কিছু সুযোগ সুবিধার উদ্বোধন করতে তোহানায় আসেন বিধায়ক বাবলি। সেই সময় আন্দোলনরত কৃষকদের মুখে পড়েন তিনি। সকলের সামনেই তখন কৃষকদের উদ্দেশে খারাপ মন্তব্য করে বসেন জেজেপি বিধায়ক।

তাঁর এমন মন্তব্যের পরই সকলের সামনে বাবলির ক্ষমা চাওয়ার দাবি করেন কৃষকরা। এমনকী, বিধায়কের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করার আবেদনও করা হয়। এর ভিত্তিতেই তোহানা পুলিশ স্টেশনের বাইরে জমায়েত করতে থাকেন আন্দোলনরত কৃষকরা। এই পরিস্থিতিতে বিচারক রবিবার আদালত খুলে দুই কৃষক নেতার জামিন মঞ্জুর করেন এবং মাঝরাতেই দুই কৃষক নেতাকে মুক্তি দেওয়া হয়।

Farmers Protest: হরিয়ানায় গ্রেপ্তার হওয়া কৃষক নেতাদের মুক্তির দাবিতে থানা ঘেরাও
Haryana: বিক্ষুব্ধ কৃষকদের থানা ঘেরাও - নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন JJP বিধায়ক

যদিও গ্রেপ্তার হওয়া আরেক নেতা মাখখান সিংকে মুক্তি দিতে ও তার বিরুদ্ধে হওয়া ফৌজদারি মামলা প্রত্যাহারের দাবি করেও পুলিশ স্টেশনের সামনে জমায়েত করেন কৃষকরা। রাজ্যের সমস্ত পুলিশ স্টেশন ঘেরাওয়ের ডাক দিয়েছিল মোর্চা। কিন্তু, দুই কৃষক নেতাকে মুক্তির পর তা প্রত্যাহার করে নেওয়া হয়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in