পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বিস্ফোরক ট্যুইট বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামীর
সুব্রহ্মনিয়াম স্বামীর ট্যুইটার থেকেগ্রাফিক্স সুমিত্রা নন্দন

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বিস্ফোরক ট্যুইট বিজেপি নেতা সুব্রহ্মনিয়াম স্বামীর

সকাল সকালই পেট্রোপণ্যের দাম নিয়ে বিস্ফোরক ট্যুইট সুব্রহ্মনিয়াম স্বামীর। যে ট্যুইটে সরাসরি নাম না করে কেন্দ্রের বিজেপি সরকারের কড়া সমালোচনা করেছেন বিজেপি নেতা স্বামী।

মঙ্গলবার সকালে করা এক ট্যুইটে স্বামী বলেন – রামের ভারতে পেট্রোল ৯৩ টাকা। সীতার নেপালে পেট্রোল ৫৩ টাকা। আর রাবণের লঙ্কায় পেট্রোল ৫১ টাকা।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে টানা বেড়েছে পেট্রোল এবং ডিজেলের দাম। মঙ্গলবার ২ ফেব্রুয়ারি নতুন করে দাম না বাড়লেও এদিন মুম্বাইতে লিটার পিছু পেট্রোলের দাম ৯২.৮৬, চেন্নাইতে ৮৮.৮২, কলকাতায় ৮৭.৬৯, দিল্লিতে ৮৬.৩০।

অন্যদিকে লিটার পিছু ডিজেলের দাম মুম্বাইতে ৮৩.৩০, চেন্নাইতে ৮১.৭১, কলকাতায় ৮০.০৮ এবং দিল্লিতে ৭৬.৪৮।

গত কয়েকদিন লাগাতার দাম বাড়ার ধারা বজায় রেখেছে পেট্রোপণ্যের দাম। গত ১০ সপ্তাহে পেট্রোল ও ডিজেলের দাম লিটার পিছু বাড়লো ৫.২৫ এবং ৬.২৫।

উল্লেখ্য দেশে বিক্রিত পেট্রোপণ্যের ওপর প্রায় ৬০ শতাংশ কর চাপানো থাকে। ইতিমধ্যেই একাধিক মহল থেকে সরকারের কাছে এই কর কমানোর আবেদন জানানো হয়েছে। যদিও সরকারের পক্ষ থেকে এখনও কোনো ইতিবাচক সাড়া পাওয়া যায়নি।

গত ৬ জানুয়ারির পর থেকে দেশে প্রতিদিন জ্বালানি তেলের মূল‍্যবৃদ্ধি হয়েছে। সাধারণ মানুষের জীবনেও এর প্রভাব ফেলছে। পরিবহন খরচ বাড়ায় জিনিসের দাম বাড়ছে। যদিও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জন্য সৌদি আরবকে দায়ী করছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তাঁর অভিযোগ, সৌদি আরবের মতো তেল উৎপাদক দেশগুলো তেল উত্তোলনের পরিমাণ কমিয়ে দেওয়ায় দাম বাড়ছে।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in