এলগার পরিষদ মামলা : স্ট্যান স্বামীর জামিনের আবেদন প্রসঙ্গে NIAকে বোম্বে হাইকোর্টের নোটিশ

বোম্বে হাইকোর্টের পক্ষ থেকে অবিলম্বে NIA-কে স্ট্যান স্বামীর জামিনের আবেদনের উত্তর দেবার নির্দেশ দেওয়া হল। এলগার পরিষদ মাওবাদী যোগের অভিযোগে স্ট্যান স্বামী কারাগারে বন্দি আছেন।
স্ট্যান স্বামী
স্ট্যান স্বামী ছবি- নিউজক্লিক ডট ইন

বোম্বে হাইকোর্টের পক্ষ থেকে অবিলম্বে NIA-কে স্ট্যান স্বামীর জামিনের আবেদনের উত্তর দেবার নির্দেশ দেওয়া হল। এলগার পরিষদ মাওবাদী যোগের অভিযোগে স্ট্যান স্বামী কারাগারে বন্দি আছেন। চিকিৎসার কারণে বম্বে হাইকোর্টে তিনি জামিনের আবেদন করেছেন।

মঙ্গলবার বিচারপতি এস এস সিন্ডে এবং বিচারপতি মনীশ পিটালের বেঞ্চ এই নির্দেশ দেবার পাশাপাশি মহারাষ্ট্র সরকারকে স্ট্যান স্বামীর বর্তমান স্বাস্থ্য বিষয়ক অবস্থার বিষয়ে বিস্তারিত জানানোর আদেশ দেওয়া হয়েছে।

এর আগে গত মার্চ মাসে স্ট্যান স্বামীর জামিনের আবেদন নাকচ করেছিলো এনআইএ আদালত। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন ৮৪ বছর বয়স্ক স্ট্যান স্বামী।

এদিন আদালতে স্ট্যান স্বামীর পক্ষে সওয়াল করতে উঠে আইনজীবী মিহির দেশাই জানান, গত অক্টোবর ২০২০ তে গ্রেপ্তার হবার সময় থেকে তিনি তালোজা জেল হাসপাতালে আছেন। তিনি পারকিনসনস ডিজিজের রোগি। তিনি তাঁর শ্রবণশক্তি হারিয়েছেন। বর্তমান কোভিড পরিস্থিতিতে আমাদের আবেদন তাঁকে কিছু সময়ের জন্য জামিনে মুক্তি দেওয়া হোক। তিনি আরও জানান, এখনও পর্যন্ত স্ট্যান স্বামীর বিরুদ্ধে কোনো চার্জ গঠন করা হয়নি।

দেশাই আরও জানান, তাঁর বাড়ি থেকে কোনো অস্ত্র বা কোনো আপত্তিজনক বস্তু পাওয়া যায়নি। তবুও ৮৪ বছর বয়স্ক এই ব্যক্তিকে ইউএপিএ এবং আইপিসি-র একাধিক ধারায় যুক্ত করা হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in