DYFI: বেকারত্ব সহ একাধিক ইস্যুতে 'দিল্লি চলো'-র ডাক বাম যুব সংগঠনের

প্রতিটি জেলা থেকেই বাস বা ট্রেনে করে দিল্লি যাচ্ছেন DYFI সদস্যরা। কর্মসূচির বিশেষ প্রচার চলে ৪ দিন। ২৮-৩১ অক্টোবর পর্যন্ত নানান জায়গায় এর সমর্থনে মিছিল করা হয়।
DYFI-র 'দিল্লি চলো'
DYFI-র 'দিল্লি চলো'ছবি - DYFI West Bengal-র ফেসবুক পেজ

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে ও চাকরির দাবিতে ‘দিল্লি চলো-র’ ডাক দিয়েছে বাম যুব সংগঠন DYFI। ইতিমধ্যেই বাংলার বিভিন্ন জেলা থেকে DYFI সদস্যরা দিল্লির উদ্দেশ্যে রওনা দিতে শুরু করে দিয়েছে। আগামী ৩ নভেম্বর রাজধানী থেকে সংসদের উদ্দেশ্যে অভিযান শুরু হবে।

DYFI একাধিক ইস্যুতেই বার বার কেন্দ্রের সমালোচনায় সরব হয়েছিল। এবার কেন্দ্রীয় সরকারের বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতির, সেনাবাহিনীতে চুক্তি নিয়োগ প্রকল্প অবিলম্বে বাতিল ও সব বেকারদের কাজের দাবিতে এই কর্মসূচির ডাক দিয়েছে তারা। প্রতিটি জেলা থেকেই বাস বা ট্রেনে করে দিল্লি যাচ্ছেন DYFI সদস্যরা। কর্মসূচির বিশেষ প্রচার চলে ৪ দিন। ২৮-৩১ অক্টোবর পর্যন্ত নানান জায়গায় এর সমর্থনে মিছিল করা হয়।

DYFI সূত্রে খবর, দিল্লির সংসদ ভবনের দিকে মিছিল এগোবে। মিছিল শেষে সভা করা হবে। তাতে থাকতে পারেন রাজ্য নেতৃত্ব থেকে শুরু করে কেন্দ্রীয় নেতৃত্বরা। সভায় বক্তব্য রাখতে পারেন সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। থাকতে পারেন DYFI-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিমঘ্নরাজ ভট্টাচার্য।

উল্লেখ্য, এর আগে "দেশবিরোধী অগ্নিপথ প্রকল্প অবিলম্বে বাতিল করো" এই স্লোগান তুলে রাজ্যজুড়ে পথে নেমেছিল বাম ছাত্র-যুব সংগঠন। শুধুমাত্র এই রাজ্যেই নয় প্রায় গোটা দেশেই প্রতিবাদ কর্মসূচি নেয়।

উল্লেখ্য, কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প নিয়ে বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট সহ একাধিক রাজ্যে রেলপথ, সড়কপথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিল তরুণ সমাজ।

DYFI-র 'দিল্লি চলো'
WB BJP: প্রধান বিরোধী দল হিসাবে উঠে আসছে CPIM, নাড্ডাকে চিঠি লিখে অভিযোগ সায়ন্তন বসুর
DYFI-র 'দিল্লি চলো'
আগামী ৪ নভেম্বর লেনিন মূর্তি থেকে চাকরিপ্রার্থীদের ধর্নামঞ্চ পর্যন্ত মিছিলের ডাক বামফ্রন্টের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in