Delhi: আগামীকাল থেকেই খুলছে দোকান, মল, রেস্তোরাঁ - একাধিক নিষেধাজ্ঞা প্রত্যাহার

রবিবারের ঘোষণা অনুসারে কাল থেকে দিল্লিতে খুলে যাচ্ছে দোকান, মল, রেস্টুরেন্ট। যদিও এখনই খোলা হচ্ছেনা স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতির দিকে নজর রেখে পরে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালছবি ভিডিও থেকে স্ক্রীনশট

করোনা পরিস্থিতি বেশ কিছুটা স্বাভাবিক হতেই একাধিক নিষেধাজ্ঞা তুলে নিলো দিল্লির অরবিন্দ কেজরীওয়াল সরকার। মুখ্যমন্ত্রীর রবিবারের ঘোষণা অনুসারে আগামীকাল থেকে দিল্লিতে খুলে যাচ্ছে দোকান, মল, রেস্টুরেন্ট। যদিও এখনই খোলা হচ্ছেনা স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান। পরিস্থিতির দিকে নজর রেখে কিছুদিন বাদে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। উল্লেখ্য, শেষ ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনা সংক্রমিত হয়েছেন ২১৩ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের।

এদিন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানিয়েছেন – আগামীকাল থেকে আগের মতই সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দিল্লিতে সমস্ত দোকান খোলা রাখা যাবে। এছাড়াও হোম ডেলিভারির পরিবর্তে আগামীকাল থেকে রেস্টুরেন্টে গিয়ে খাওয়া যাবে। যদিও রেস্টুরেন্টে মোট আসনের ৫০ শতাংশ আপাতত পূর্ণ করা যাবে।

সমস্ত সাপ্তাহিক বাজার খোলা যাবে। যেখানে মোট ৫০ শতাংশ বিক্রেতা তাঁদের পণ্য বিক্রি করতে পারবেন। সেলুন খোলার ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলেও স্পা এখনও বন্ধই থাকবে। বন্ধ থাকবে সুইমিং পুল, বিনোদন পার্ক। সমস্ত ধর্মীয় স্থান আগামীকাল থেকে খুলে যাবে। যদিও এখনই সেখানে কোনো পুণ্যার্থীর প্রবেশ নিষিদ্ধ।

সমস্ত সরকারি অফিস কাল থেকেই খুলে যাবে। যদিও বেসরকারি সংস্থার ক্ষেত্রে আপাতত ৫০ শতাংশ কর্মী দিয়েই কাজ চালাতে হবে। দিল্লি শহরে মেট্রো এবং বাস ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এদিন কেজরীওয়াল আরও জানান, রাজ্যের করোনা পরিস্থিতির ওপর নজর রাখা হবে। যদি বর্তমান গতিতে সংক্রমণ কমতে থাকে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে সেক্ষেত্রে আগামী কিছু দিনের মধ্যে আমরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবো।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in