Delhi: পেগেসাস সহ একাধিক ইস্যুতে ১৪ বিরোধীদলের বৈঠক - অনুপস্থিত তৃণমূল

১৪টি বিরোধীদলের বৈঠকে অনুপস্থিত তৃণমূল কংগ্রেস। যা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আজ সকাল ১০টায় সংসদে বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠকে বসেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।
দিল্লিতে বিরোধীদের বৈঠক
দিল্লিতে বিরোধীদের বৈঠকছবি আইএনসি ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

১৪টি বিরোধীদলের বৈঠকে অনুপস্থিত তৃণমূল কংগ্রেস। যা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। আজ সকাল ১০টায় সংসদে বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠকে বসেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এই বৈঠকের নেতৃত্বে ছিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। উল্লেখযোগ্যভাবে এই বৈঠকে উপস্থিত ছিল না তৃণমূল কংগ্রেস। এমনকি তৃণমূলের কোনো প্রতিনিধিও ছিলনা সেই বৈঠকে।

পেগাসাস, আসাম-মিজোরাম সীমান্ত সংঘর্ষ, কৃষকদের আন্দোলন সহ একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর আরও চড়ানোর ক্ষেত্রে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় এদিনের বৈঠকে। রাহুল গান্ধী লোকসভায় এইসব ইস্যুতে মুলতুবি প্রস্তাব আনবেন বলেও জানিয়েছেন। রাহুল গান্ধী বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন – “মুদ্রাস্ফীতি থেকে শুরু করে পেগাসাস বা কৃষকদের সমস্যা, কোনওটাকেই খাটো করে দখতে রাজি নই। আমরা এইসব বিষয়ে সংসদে আলোচনা চাই"।

এদিনের বৈঠকে উপস্থিত ছিল - কংগ্রেস, ন্যাশানালিস্ট কংগ্রেস পার্টি (NCP), শিবসেনা, সিপিআই, সিপিআই(এম), আরএসপি (RSP), আরজেডি, ডিএমকে (DMK), সমাজবাদী পার্টি (SP) , আম আদমি পার্টি (AAP), আইইউএমএল (IUML), ন্যাশনাল কনফারেন্স (NC), ভিসিকে (VCK), কেসিএম (KCM)।

তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত দিল্লিতে। আজকের বৈঠকে তৃণমূল অনুপস্থিত থাকায় রাজনৈতিক মহলের ধারণা পেগাসাস ইস্যুতে তৃণমূল একলা চলো নীতি নিয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in