Uttar Pradesh: অখিলেশ যাদবের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য - জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে FIR

অখিলেশ যাদবের নামে অবমাননাকর মন্তব্যের অভিযোগে জুকারবার্গের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। উত্তরপ্রদেশের কনৌজের একটি আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। FIR-এ জুকারবার্গ ছাড়াও আরও ৪৯ জনের নাম রয়েছে।
অখিলেশ যাদব এবং জুকারবার্গ
অখিলেশ যাদব এবং জুকারবার্গছবি সংগৃহীত

অখিলেশ যাদবের নামে অবমাননাকর মন্তব্যের অভিযোগে ফেসবুকের সিইও মার্ক জুকারবার্গের বিরুদ্ধে মামলা দায়ের করা হলো। উত্তরপ্রদেশের কনৌজের একটি আদালতে এই মামলা দায়ের করা হয়েছে। এফআইআরে জুকারবার্গ ছাড়াও আরও ৪৯ জনের নাম রয়েছে।

সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, অমিত কুমার নামের কনৌজের সরাহাটি গ্রামের এক বাসিন্দা আদালতে এই অভিযোগ দায়ের করেছেন। অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, ফেসবুকে 'বুয়া বাবুয়া' (Bua Babua) নামের একটি পেজে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করা হচ্ছে। প্রসঙ্গত, ২০১৯ সালে লোকসভা নির্বাচনের সময় উত্তরপ্রদেশে 'বুয়া বাবুয়া' শব্দবন্ধটি জনপ্রিয় হয়েছিল। সেইসময় অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি তাঁর রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টির সাথে জোট করেছিল। সেই কারণে এই বুয়া-বাবুয়া শব্দটি তৈরি হয়েছিল।

২৫ মে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন অমিত কুমার। কিন্তু পুলিশ বিষয়টিকে কোনো গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। এরপর জুকারবার্গ সহ ৫০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়ের করেন তিনি। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ধরমবীর সিং পুলিশকে মামলা দায়েরের নির্দেশ দেন।

সবথেকে মজার বিষয়, অখিলেশ যাদবকে নিয়ে জুকারবার্গ কোনো অবমাননাকর মন্তব্য করেননি। কেবল তাঁর সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্ম ফেসবুকে এই অবমাননাকর মন্তব্য পোস্ট করা হচ্ছে বলে এফআইআরে তাঁর নাম উল্লেখ করা হয়েছে।

এক সিনিয়র জেলা পুলিশ এই এফআইআর প্রসঙ্গে সংবাদমাধ্যমে জানিয়েছেন, "তদন্ত চলাকালীন জুকারবার্গের অভিযোগ নাম অভিযোগ থেকে বাদ দেওয়া হয়েছে। ফেসবুক পেজের অ‍্যাডমিনদের বিরুদ্ধে তদন্ত চলছে।"

-With IANS Inputs

অখিলেশ যাদব এবং জুকারবার্গ
Uttar Pradesh: ভোটে লড়ছেন না, ঘোষণা অখিলেশ যাদবের, কারণ নিয়ে ধন্দ সমাজবাদী পার্টির অন্দরেই

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in