Congress: সোনিয়া গেহলট বৈঠক - মিটতে পারে কংগ্রেসের অভ্যন্তরীণ সংকট

অশোক গেহলটের অনুগত বিধায়করা ২৫ সেপ্টেম্বর জয়পুরে কংগ্রেস বিধায়ক দলের বৈঠক বয়কট করার পর রাজনৈতিক মহলের মতে সোনিয়া-গেহলট বৈঠকটি বিশেষ তাৎপর্যপূর্ণ।
সোনিয়া গান্ধী
সোনিয়া গান্ধীফাইল ছবি, দ্য প্রিন্ট-এর সৌজন্যে

কংগ্রেসের সভাপতি পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখের এক দিন আগে, মুখ্যমন্ত্রী অশোক গেহলট বৃহস্পতিবার দলের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীর সাথে দেখা করতে ১০ জনপথে পৌঁছেছেন। সূত্র অনুসারে, যে অচলাবস্থার সম্ভাবনা তৈরি হয়েছিল তা শীঘ্রই শেষ হবে।

এই বৈঠকের আগে সোনিয়া গান্ধীর প্রতিনিধি মুকুল ওয়াসনিক গেহলটের সঙ্গে দেখা করেন। অশোক গেহলটের অনুগত বিধায়করা ২৫ সেপ্টেম্বর জয়পুরে কংগ্রেস বিধায়ক দলের বৈঠক বয়কট করার পর রাজনৈতিক মহলের মতে সোনিয়া-গেহলট বৈঠকটি বিশেষ তাৎপর্যপূর্ণ।

অন্যদিকে, কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং দলের সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেবেন বলে জানা গেছে। আগামী ১৭ অক্টোবর কংগ্রেস সভাপতি নির্বাচন হওয়ার কথা রয়েছে। দিগ্বিজয় সিংয়ের ঘনিষ্ঠ সূত্র অনুযায়ী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্তটি তার ব্যক্তিগত। তিনি আরও জানিয়েছেন গান্ধী পরিবার তাঁকে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেছে।

মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ 30 সেপ্টেম্বরের মধ্যে মনোনয়ন জমা দিতে পারেন।

কংগ্রেসের প্রাথমিক পরিকল্পনা ছিল রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে দলের শীর্ষ পদের জন্য প্রার্থী করা। কিন্তু রাজস্থানের উচ্চগ্রামের রাজনৈতিক নাটক গান্ধী পরিবার বিরক্ত করেছে। যদিও বিষয়গুলি সম্পর্কে জানা সূত্র অনুসারে, "গেহলটকে এখনও সভাপতির দৌড় থেকে বাদ দেওয়া হয়নি"।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in