Cattle smuggling case: অনুব্রত আর সিবিআই-র 'লুকোচুরি' খেলার অবসান হতে পারে ২১ মে

একবার, দুবার নয় মোট সাত দফা সিবিআইএর ডাকে সারা দেননি অনুব্রত। ৬ এপ্রিল তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি হন এবং শারীরিক অসুস্থতার কারণে সেখানে তিনি ১৭ দিন কাটান।
Cattle smuggling case: অনুব্রত আর সিবিআই-র 'লুকোচুরি' খেলার অবসান হতে পারে ২১ মে
অনুব্রত মণ্ডলফাইল চিত্র -

গরু পাচারকাণ্ডে সিবিআইকে লাগাতার ফাঁকি দেওয়ার কারণে তৃণমূল নেতৃত্বর সাথে দূরত্ব বাড়ছে অনুব্রত মণ্ডলের। কামারহাটির বিধায়ক মদন মিত্র এই ঘটনাকে পার্টির অভ্যন্তরীণ ‘লুকোচুরি খেলা’ বলে কটূক্তি করেছেন। মদন মিত্রর মতে, অনুব্রত মণ্ডলকে সিবিআইএর প্রশ্নের উত্তর দেওয়া উচিত, ঠিক যেভাবে পার্টির জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায় সিবিআই তথা অন্যান্য কেন্দ্রীয় সংস্থার প্রশ্নোত্তরের জবাব দিয়েছেন।

মদন মিত্র বলেন, ‘এটা খুবই আশ্চর্য ঘটনা যখন সিবিআই আসে তখনই অনুব্রত অসুস্থ হয়ে পড়েন, বা অন্যভাবে বলতে গেলে অনুব্রত যখন অসুস্থ থাকেন তখনই সিবিআই আসে ওঁর সাথে দেখা করতে। আগে যেমন অভিষেক ও তাঁর স্ত্রী রুজিরা সিবিআইএর সাথে দেখা করেছেন, তেমনই অনুব্রতরও সিবিআইএর সাথে দেখা করা উচিত।’

মদন মিত্র প্রথম তৃণমূল নেতা নন যিনি প্রথম অনুব্রত মণ্ডলকে কটাক্ষ করে এমন উক্তি করছেন। পার্টির রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ, বীরভূম জেলা সম্পাদক অনুব্রত মণ্ডলের সিবিআইকে এড়িয়ে যাবার প্রসঙ্গে বলেছেন, ‘এর আগে আমি সিবিআই ও অন্যান্য কেন্দ্রীয় সংস্থার সাথে সাহায্য করেছি তদন্তে, যখন তাঁরা আমায় ডেকেছেন আমি নির্ধারিত সময়ের ৫ মিনিট আগেই গিয়েছি সেখানে। এমনকি আমাদের জাতীয় সম্পাদক অভিষেক বন্ধোপাধ্যায়ও সাহায্য করেছেন তদন্তে।’

এরইমধ্যে রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যও এ প্রসঙ্গে আগেই মুখ খুলেছেন। তিনি বলেছেন, এই ঘটনা এখন সিবিআই এবং অনুব্রত মণ্ডলের মধ্যেকার দ্বন্দ্ব। একবার, দুবার নয় মোট সাত দফা সিবিআইএর ডাকে সারা দেননি অনুব্রত। ৬ এপ্রিল তিনি এসএসকেএম হাসপাতালে ভর্তি হন এবং শারীরিক অসুস্থতার কারণে সেখানে তিনি ১৭ দিন কাটান।

তিনি ২২ এপ্রিল ছাড়া পেয়ে তাঁর কলকাতার বাড়িতে আসেন, তারপরও তাঁকে দু’দফা ডেকে পাঠানো হয় সিবিআই অফিসে, কিন্তু এবারও তিনি শারীরিক অসুস্থতার কথা বলে তিনি এড়িয়ে যান। তিনি বলেন যে, হাসপাতাল থেকে তাঁকে ৪ সপ্তাহ বিশ্রামে থাকতে বলা হয়েছে তাই ২১ মে এই বিষয়ে কথা বলবেন। তবে কখন কোথায় মিটিং করবেন সে বিষয় এখনও আলোচনাসাপেক্ষ।

অনুব্রত মণ্ডল
পঞ্চায়েত ভোটে বিরোধীরা যেন প্রার্থী দিতে না পারে - দলীয় কর্মীদের বার্তা TMC বিধায়কের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.