রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবার জন্য ভিভিআইপি বিমান ব্যবহার করা যায় কি? - কমিশনের কাছে প্রশ্ন অধীরের

রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবার জন্য কি ভিভিআইপি বিমান ব্যবহার করা যায়? প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে চিঠি লিখলেন কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।
রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবার জন্য ভিভিআইপি বিমান ব্যবহার করা যায় কি? - কমিশনের কাছে প্রশ্ন অধীরের
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরীফাইল ছবি সংগৃহীত

রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেবার জন্য কি ভিভিআইপি বিমান ব্যবহার করা যায়? প্রশ্ন তুলে নির্বাচন কমিশনকে চিঠি লিখলেন কংগ্রেস সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। তাঁর প্রশ্ন, কীভাবে প্রধানমন্ত্রী রাজনৈতিক কর্মসূচীতে যোগ দিতে যাবার জন্য সরকারি বিমান ব্যবহার করতে পারেন?

বিতর্কের সূত্রপাত গতকাল। অধীরের অভিযোগ, এক জনসভায় যোগ দিতে যাবার জন্য যাচ্ছিলেন অধীর চৌধুরী। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অন্য কোনো জনসভায় যাবেন বলে অধীর চৌধুরীর গাড়ি আটকে দেয় স্পেশাল প্রোটেকশন গার্ড (এসপিজি)। দীর্ঘক্ষণ অপেক্ষা করানোর পাশাপাশি তাঁকে চূড়ান্ত হেনস্থা করা হয় বলেও তাঁর অভিযোগ। এর ফলে নিজের রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে পারেননি অধীর। এরপরেই তিনি মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি লেখেন।

অধীর রঞ্জন চৌধুরীর চিঠি
অধীর রঞ্জন চৌধুরীর চিঠিকংগ্রেস সূত্রে সংগৃহীত

অধীরের চিঠির বয়ান অনুসারে – 'যে কোনো সরকারি কারণে প্রধানমন্ত্রীর নিরাপত্তার বিষয়টি সবথেকে গুরুত্বপূর্ণ হওয়া উচিত। কিন্তু প্রধানমন্ত্রী যখন কোনো রাজনৈতিক কর্মসূচিতে আসছেন তখন তাঁর জন্য যেন অন্য কোনো রাজনৈতিক নেতা হেনস্থার শিকার না হন সেদিকেও নজর দেওয়া উচিত।

এরপরেই অধীর তাঁর চিঠিতে প্রশ্ন তোলেন, তিনি কখনও রেলমন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী থাকার সময় রাজনৈতিক কারণে সরকারি গাড়ি ব্যবহার করেননি। কোনো রাজনৈতিক কারণে কী সরকারি ভিভিআইপি বিমান ব্যবহার করা যায়? বিশেষত এই সময়, যখন করোনার কারণে সমস্ত সরকারি কর্মচারীরা নিজেদের বেতন দান করছেন, সাংসদদের তহবিল দু বছরের জন্য স্থগিত করে রাখা হয়েছে সেই সময় এই কাজ কীভাবে করা যায় তা নিয়েও প্রশ্ন তোলেন কংগ্রেস সাংসদ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in