'BJP ও কংগ্রেস একই' - উত্তরপ্রদেশে Bharat Jodo Yatra প্রবেশের আগেই কটাক্ষ অখিলেশের

অখিলেশ যাদবকে ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, 'ওই পদযাত্রায় আমাদের সমর্থন আছে। তবে আমি কোনো আমন্ত্রণ পত্র পাইনি। যদি কারুর কাছে পদযাত্রার আমন্ত্রণ পত্র থাকে তাহলে আমাকে দেখান হোক’।
অখিলেশ যাদব
অখিলেশ যাদবগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রায়' সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব থাকবেন কিনা তা নিয়ে আগে থেকেই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এবার তাঁর না থাকাটা আরও নিশ্চিত করলেন অখিলেশ নিজেই। বিজেপি ও কংগ্রেসকে একসূত্রে বেঁধে কটাক্ষ করলেন সপা নেতা।

অখিলেশ যাদবকে ‘ভারত জোড়ো যাত্রা’ নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন, 'ওই পদযাত্রায় আমাদের সমর্থন আছে। তবে আমি কোনো আমন্ত্রণ পত্র পাইনি। যদি কারুর কাছে পদযাত্রার আমন্ত্রণ পত্র থাকে তাহলে আমাকে দেখান হোক।'

তিনি আরও বলেন, ‘আমাদের দলের ভিন্ন মতাদর্শ আছে। যা বিজেপি ও কংগ্রেসের সাথে মেলে না। বিজেপি এবং কংগ্রেস একই।'

আগামী ৩ জানুয়ারি, উত্তরপ্রদেশের গাজিয়াবাদে প্রবেশ করবে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’। কংগ্রেস সূত্রে খবর, উত্তরপ্রদেশে তিনদিন ধরে চলবে এই যাত্রা। এরপর তা বাগপত ও শামলি হয়ে হরিয়ানায় পৌঁছাবে। তার আগে এই যাত্রায় সামিল হওয়ার জন্য রাজ্যের বিরোধী দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

কংগ্রেস মুখপাত্র অশোক সিং দাবি করেছিলেন, সমাজবাদী পার্টি (SP)-র সভাপতি অখিলেশ যাদব, বহুজন সমাজ পার্টি (BSP)-র সুপ্রিমো মায়াবতী ও রাষ্ট্রীয় লোকদল (RLD) নেতা জয়ন্ত চৌধুরী, ভারতীয় জাতীয় লোকদল (Indian National Lok Dal)-র নেতা ওমপ্রকাশ রাজভর এবং ভারতের কমিউনিস্ট পার্টি (CPI)-র সেক্রেটারি অতুল অঞ্জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে যোগী রাজ্যে প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি। ২০২৪ লোকসভা নির্বাচনের আগে সমস্ত অ-বিজেপি রাজনৈতিক দলগুলিকে ঐক্যবদ্ধ করতে চাইছে কংগ্রেস। সেক্ষেত্রে পদযাত্রায় অখিলেশ যাদবের না থাকাটা লোকসভা নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য উত্তরপ্রদেশে বিরোধী ঐক্যে ফাটলের সমান বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অখিলেশ যাদব
Bharat Jodo Yatra চলাকালীন বিঘ্নিত রাহুলের নিরাপত্তা! ষড়যন্ত্রের অভিযোগ কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in