Bihar: ‘সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে’ বিহার আসছেন অমিত শাহ, দাবি তেজস্বীর

তিনি বলেন, ‘শুধু JD(U) কেন? বিহারের মানুষ জানেন তাঁর (অমিত শাহের) আসল উদ্দেশ্য কী। এটা বলারই দরকার নেই। যখনই আপনি তাঁর নাম নেবেন, তখনই সারা দেশ তাঁর কর্মকাণ্ড নিয়ে কথা বলবে।
নীতিশ কুমার, তেজস্বী যাদব এবং অমিত শাহ
নীতিশ কুমার, তেজস্বী যাদব এবং অমিত শাহফাইল ছবি, গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

‘সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে’ বিহার আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এটা সারা দেশ জানে।’ দু’দিন জন্য বিহারে পা রাখার আগেই অমিত শাহকে এভাবে নিশানা করেছেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

দলীয় কর্মসূচীতে যোগ দিতে আগামী শুক্রবার, বিহারে আসছেন বিজেপির অমিত শাহ। ২৩ ও ২৪ সেপ্টেম্বর- বিহারের সীমান্তবর্তী অঞ্চলে সফর করবেন তিনি। প্রথমে ২৩ সেপ্টেম্বর, বিহারের সীমান্তবর্তী পূর্ণিয়া জেলায় জনসভা এবং পরদিন কিষাণগঞ্জে সাংগঠনিক সভা করার সম্ভাবনা রয়েছে তাঁর।

আর, ‘সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে’ শাহের এই সফর বলে দাবি করেছেন তেজস্বী। তিনি বলেন, ‘শুধু JD(U) কেন? বিহারের মানুষ জানেন তাঁর (অমিত শাহের) আসল উদ্দেশ্য কী। এটা বলারই দরকার নেই। যখনই আপনি তাঁর নাম নেবেন, তখনই সারা দেশ তাঁর কর্মকাণ্ড নিয়ে কথা বলবে।’

শুধু তাই নয়, JD(U)-র কেন্দ্রীয় সভাপতি রাজীব রঞ্জন বলেন, ‘বিহারে অমিত শাহ আসবেন, তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করবেন।’ সঙ্গে, তিনি আর্জি করেছেন, ‘বিহারের জনগণ সাবধানে থাকবেন।’

সম্প্রতি, NDA জোট ছেড়ে বেড়িয়ে আসার পর ‘মহাজোট’ গঠন করে নয়া সরকার করেছেন JD(U)-র নীতিশ কুমার। এই যাত্রায় নীতিশের অন্যতম জোট সঙ্গী হলেন তেজস্বী যাদব। বর্তমানে, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে হাঁটছেন নীতিশ কুমার। বিজেপি বিরোধী জোট গড়ার লক্ষ্যে চেষ্টা চালাচ্ছেন বিহারের মুখ্যমন্ত্রী।

২০১৯ সালে, বিহারে NDA জোট ৪০ টি আসনের মধ্যে ৩৯ টি আসন জিতেছিল। তবে, এর মধ্যে ১৬ টি আসন পেয়েছিল নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড এবং ৬ টি আসন পায় লোক জনশক্তি পার্টি (LJP)।

নীতিশ কুমার, তেজস্বী যাদব এবং অমিত শাহ
Congress President: কংগ্রেস সভাপতি হওয়ার দৌড়ে শশী থারুর ও অশোক গেহলট! কে বেশি এগিয়ে?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in