Kerala: রাজনীতির পর খেলার মাঠেও চমক! দেশের হয়ে হার্ডল রেসে ব্রোঞ্জ জয় ৮০ বছরের CPIM নেতার

ফিনল্যান্ডে M৮০ বিভাগে ৮০ মিটার ও ২০০ মিটার হার্ডলস প্রতিযগিতায় পদক জিতলেন তিনি। আর এই খবর ছড়িয়ে পড়তেই বেশ উচ্ছ্বসিত কেরালাবাসী।
এম জে জেকব
এম জে জেকবছবি - সংগৃহীত

বিশ্বের দরবারে দেশের হয়ে জয় ছিনিয়ে আনলেন কেরালার প্রাক্তন সিপিআইএম বিধায়ক এম জে জেকব। ৮০ বছর বয়সে ওয়ার্ল্ড মাস্টার্স অ্যাথলেটিক মিটে দুটি ব্রোঞ্জ জিতলেন তিনি। তাঁর অফিসের পক্ষ থেকে এই জয়ের খবর প্রচার করা হয়েছে।

রাজনীতির ময়দান হোক বা খেলার ময়দান পিছিয়ে পড়তে নারাজ তিনি। রাজনৈতিক জীবনে অনেক লড়াইয়ের সাক্ষী থেকেছেন তিনি। তবে এবার সেটা খেলার মাঠে। ফিনল্যান্ডে M৮০ বিভাগে ৮০ মিটার ও ২০০ মিটার হার্ডলস প্রতিযগিতায় পদক জিতলেন তিনি। আর এই খবর ছড়িয়ে পড়তেই উচ্ছ্বসিত কেরালাবাসী।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে কেরালায় অনুষ্ঠিত হয়েছিল কেরালা মাস্টার্স অ্যাথলেটিক্স। সেখানে তিনি ৮০ ও ২০০ মিটার হার্ডলে সোনা জিতেছিলেন। এর আগে তিনি এশিয়ান মাস্টার্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপেও স্বর্ণপদক জিতেছিলেন।

জ্যাকব ২০০৬ সালে সিপিআই(এম)-র হয়ে পিরাভোম বিধানসভা থেকে লড়েছিলেন। সেইসময় তিনি DIC (Democratic Indira Congress) প্রার্থী টিএম জেকবকে হারিয়েছিলেন। তাঁর মোট প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ৫২৯০৩। DIC প্রার্থী পেয়েছিলেন ৪৭৭৫৩ টি ভোট। ২০১১ সালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর তিনি কংগ্রেস প্রার্থীর কাছে হেরে গিয়েছিলেন। দুই প্রার্থীর ভোটের ব্যবধান ছিল মাত্র ১৫৭।

এছাড়াও তিনি থিরুমারাডি পঞ্চায়েত সভাপতি ছিলেন ১৯৮১-৮২ সালে। ১৯৯৮-৯৯ সালে সদস্য ছিলেন এরনাকুলাম পঞ্চায়েতে। তিনি ১৩ জুলাই ফিনল্যান্ড থেকে দেশে ফিরবেন জানা যাচ্ছে।

এম জে জেকব
Startup Ranking: টানা তিনবার শীর্ষে কেরালা, স্টার্টআপ র‍্যাঙ্কিংয়ে নয়া নজির!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in