'উপদেষ্টাদের কোনও মতাদর্শ থাকে না' - প্রশান্ত কিশোরের বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস

কংগ্রেসের মুখপাত্র পবন খেরার কটাক্ষ, সবাই আপনার কাছ থেকে শিখে, গুরুদক্ষিণা দেবে, তা হয় না। এই উপদেষ্টাদের কোনও মতাদর্শ থাকে না।'
'উপদেষ্টাদের কোনও মতাদর্শ থাকে না' - প্রশান্ত কিশোরের বিরুদ্ধে সুর চড়াচ্ছে কংগ্রেস
রাহুল গান্ধী এবং প্রশান্ত কিশোরফাইল ছবি সৌজন্যে ট্রিবিউন ইন্ডিয়া

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরের আগে ভোটকুশলী প্রশান্ত কিশোর প্রস্তুতির কাজে যান। সেখানে তিনি 'রাহুল গান্ধী'র সমস্যা বলে এমন কিছু মন্তব্য করেছিলেন, যার জেরে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। তার প্রেক্ষিতে এবার সরব হলেন কংগ্রেসের মুখপাত্র পবন খেরা।

পিকেকে নিশানা করে তাঁর মন্তব্য, প্রশান্ত কিশোর নিজেকে কী হিসাবে দেখতে চান, আপনি কী সেটা ঠিক করে নিন। তারপরে দেশের উদ্দেশ্যে বক্তৃতা দিন, রাহুল গান্ধী শিখুক, মোদিজিও শিখুক।

প্রশান্ত কিশোর বলেছিলেন, ‘রাহুল গান্ধী মনে করেন, মানুষ ক্ষুব্ধ হয়ে নিজে থেকেই নরেন্দ্র মোদিকে সরিয়ে দেবেন। সেটাই তাঁর সমস্যা। কারণ, বাস্তবে তা হবে না।’ শুক্রবার সর্বভারতীয় কংগ্রেসের মঞ্চ থেকে দলের মুখপাত্র পবন খেরার কটাক্ষ, সবাই আপনার কাছ থেকে শিখে, গুরুদক্ষিণা দেবে, তা হয় না। এই উপদেষ্টাদের কোনও মতাদর্শ থাকে না।'

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে গান্ধী পরিবারের সঙ্গে কিশোরের বৈঠকের পরে তাঁর কংগ্রেসে যোগ নিয়ে জল্পনা শুরু হয়। কংগ্রেস নেতারা তখনই বলেছিলেন, কিশোর কংগ্রেসকে নিয়ন্ত্রণ করতে চাইছেন। কিন্তু তা হবে না। বর্তমান প্রেক্ষাপটে মনে করা হচ্ছে, কিশোরের কংগ্রেসে আসার সম্ভাবনায় রইল না।

কংগ্রেস নেতাদের বক্তব্য, কিশোরের দক্ষতা নিয়ে প্রশ্ন নেই। কিন্তু তাঁর হাতে দলকে দলকে তুলে দিতে পারবে না গান্ধী পরিবার। কংগ্রেসের এক শীর্ষ নেতা বলেন, কংগ্রেসে কিছু করবেন বলে মনে করলে পিকে আসতে পারেন। কিন্তু তা হলে আগে তাঁকে দলের সদস্য হতে হবে। তাঁর জন্য উপযুক্ত দায়িত্ব ভাবা হবে। তাঁকে যে বসিয়ে রাখা যায় না, সেটা কংগ্রেস জানে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in