অবশেষে রেল অবরোধ তুলছে পাঞ্জাবের কৃষকরা। শনিবার কৃষক ইউনিয়নের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে যাত্রীবাহী ট্রেন চলবে পাঞ্জাবে। তবে তাদের দাবি মানা না হলে ফের অবরোধ শুরু করবে কৃষকরা।

সূত্রের খবর, কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে দেশজুড়ে প্রতিবাদে সামিল হয়েছেন কৃষকরা। দীর্ঘদিন ধরে পাঞ্জাবে যাত্রীবাহী ট্রেন ও পণ্যবাহী ট্রেন অবরোধ করেছিল কৃষকরা। শনিবার কৃষক ইউনিয়নের সঙ্গে বৈঠকে বসেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এদিন বৈঠকের পরেই শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে সাময়িক সময়ের জন্য অবরোধ তুলে নেওয়া হয়।

 

কৃষক ইউনিয়নের পক্ষ থেকে বলা হয়েছে, ১৫ দিনের জন্য তারা এই অবরোধ তুলছেন। যদি এই সময়ের মধ্যে  তাদের নির্দিষ্ট দাবি গুলি মানা না হয়,তাহলে পুনরায় অবরোধ শুরু হবে। কৃষক ইউনিয়নের পক্ষ থেকে এই ঘোষণা করার পর মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং টুইট করে জানিয়েছেন, কৃষকদের এই সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। পাশাপাশি রাজ্যে রেল পরিষেবা চালু করার জন্য কেন্দ্রের কাছে আবেদন করেছেন।

তিনি আরও জানিয়েছেন এদিন কিষান ইউনিয়নের সঙ্গে একটি বৈঠক হয়েছে এবং সেই বৈঠকটি ফলপ্রসূ হয়েছে। কৃষক ইউনিয়নগুলি ১৫ দিনের জন্য অবরোধ তুলে নিয়েছে। এই সিদ্ধান্ত অর্থনীতিতে অনেকটাই সাহায্য করবে।

রাজ্যের রেল পরিষেবা চালু করার জন্য আগামী সপ্তাহে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন অমরিন্দর সিং।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন