কোথাও কোমর সমান, কোথাও বুক সমান, কোথাও বা গলা সমান জল বয়ে চলেছে। শুনলে মনে হবে কোন নদী বা সমুদ্রের কথা বলা হচ্ছে। কিন্তু না, এই ছবি হায়দ্রাবাদের রাস্তার। রাতে প্রবল বৃষ্টির কারণেই এই ছবি রাজধানী হায়দ্রাবাদ সহ তেলেঙ্গানার একাধিক অংশের। বহু জায়গাতেই সেতুর উপরেও জল উঠেছে। বালানগর হ্রদের পাড় ভেঙে বসতি অঞ্চল প্লাবিত হয়েছে।

হাঁটার পথ দিয়ে বয়ে চলেছে নদী সমান জল। কয়েকটি রাস্তায় জলের তোড়ে ভেসে গিয়েছে গাড়ি। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত নাগাড়ে বৃষ্টি হয়েছিল হায়দরাবাদে। তারপর আবহাওয়ার একটু উন্নতি হতে না হতেই শনিবার রাত থেকে ফের ভারী বর্ষণ শুরু হয়েছে হায়দরাবাদে। সঙ্গে বাড়ছে আতঙ্ক। মৌসম ভবনের পূর্বাভাস এখন দুর্যোগ চলবে হায়দরাবাদে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে জলমগ্ন রাস্তাঘাটের ছবি। দেখা গিয়েছে, প্রায় ২ ফুট করে জল জমেছে বিভিন্ন রাস্তায়।

মৌসম ভবন জানিয়েছে, রবিবারও হায়দরাবাদের বেশ কিছু অংশে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি চলবে। কোথাও হাল্কা থেকে মাঝারি, কোথাও বা ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভারী বৃষ্টির ফলে জল জমে যাওয়ার কারণে হায়দ্রাবাদ ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ফালকনামা সেতু বন্ধ করে দেওয়া হয়েছে।হায়দারবাদ বিমানবন্দরগামী রাস্তাও জলমগ্ন হয়ে পড়েছে। ফলে কুর্নুল এবং বেঙ্গালুরুগামী যানবাহন চলাচল বন্ধ। হায়দরাবাদ পুলিশের ডেপুটি কমিশনার  বিমানবন্দরের যাত্রীদের শহরের বাইরের ‘রিং রোড’ ব্যবহারের পরামর্শ দিয়েছেন।

এক কথায় ভারী বৃষ্টিতে বিধ্বস্ত হয়ে গিয়েছে হায়দ্রাবাদের রাস্তাঘাট।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন