বলিউড তারকাদের নামে মনোরেগা কার্ড। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। মধ্যপ্রদেশের গ্রামে পরিযায়ী শ্রমিকদের কার্ডের তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন সহ বলিউডের একাধিক নায়ক নায়িকা। এরকম প্রায় বেশ কয়েকটি ভুয়ো কার্ডের হদিস মিলেছে। মধ্যপ্রদেশের খারগোন জেলার ঘটনা।

সূত্রের খবর, সনু শান্তিলাল, মনোজ দুবের মতো বেশ কয়েক জন গ্রামবাসীর কার্ডে দীপিকা পাড়ূকোন সহ বড় বড় তারকাদের ছবি ছাপানো হয়েছে। ঝির্নিয়া পঞ্চায়েতের পিপারখেড়া নাকা গ্রাম থেকে এই কার্ড দেখিয়ে প্রতিদিন টাকাও তোলা হচ্ছে বলে অভিযোগ। এই ঘটনা দেখে হতবাক সরকারি আধিকারিকরা।

কার্ডের নাম ও ঠিকানা সঠিক থাকলেও ছবির জায়গায় রয়েছে বলি তারকাদের ছবি। দীপিকা পাড়ুকোন, দিয়া মির্জা ও জ্যাকলিন ফার্নান্ডেজ সহ একাধিক ছবি রয়েছে।

কার্ড অনুসারে শান্তিলালকে একটি বিল্ডিং এর নিকাশি নালার করার জন্য টাকা দেওয়া হয়েছিল। সেই টাকাও এই ভুয়ো কার্ড দেখিয়ে  পাওয়া গিয়েছে বলে খবর। পুকুর খনন ও খাল মেরামত করার জন্য বেশ কয়েকটি ভুয়োকার্ড গ্রামবাসীদের দেওয়া হয়েছিল। মনোজ দুবের কার্ডের মারফত প্রতি মাসে ৩০ হাজার টাকা করে তোলা হয়েছে। শান্তিলাল বা মনোজ দুবে বলেছেন, কিভাবে তাদের কার্ড এরকম হয়েছে তার কোনো ধারণা নেই।

পাশাপাশি তারা বলেছেন, একদিনের জন্যও তারা মনরেগার কাজ করেননি। তাদের নামে কোন জব কার্ড তৈরি হয়নি। এই ঘটনার পরে জেলা পঞ্চায়েতের সিইও একটি তদন্তের নির্দেশ দিয়েছেন। কোথায় ও কী ভাবে এই কার্ডগুলি তৈরি হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন