মোদী সরকার জানেনা যে লকডাউনে কত পরিযায়ী শ্রমিক মারা গেছে এবং কত জন কাজ হারিয়েছে। মঙ্গলবার বিদেশ থেকে করা এক ট্যুইট বার্তায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

ওই ট্যুইটে রাহুল গান্ধী আরও লেখেন – আপনি গুণতি করেননি বলে কি মৃত্যু হয়নি? হ্যাঁ হয়েছে। কিন্তু দুঃখ এটাই যে সরকারের তাতে কিছু আসে যায়নি। ওদের মৃত্যু সবাই দেখেছে। একমাত্র মোদী সরকারের কাছেই এর কোনো খবর নেই।

 

প্রসঙ্গত, গতকালই সংসদে বাদল অধিবেশনের প্রথম দিনে করোনা ভাইরাস লকডাউন চলাকালীন কতজন অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে এবং মৃত শ্রমিকদের কোনো ক্ষতিপূরণের ব‍্যবস্থা করা হয়েছে কিনা সে বিষয়ে বিস্তারিত জানতে চেয়ে লিখিত প্রশ্ন পাঠানো হয়েছিল কেন্দ্রীয় সরকারের শ্রম মন্ত্রকের কাছে। গতকালই শ্রম মন্ত্রকের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সন্তোষ কুমার গাঙ্গওয়াড় এর উত্তরে জানান, লকডাউনের সময় কতজন অভিবাসী শ্রমিকের মৃত্যু হয়েছে সে সম্পর্কিত কোনো তথ‍্য নেই সরকারের কাছে। তাই ক্ষতিপূরণ দেওয়ার কথাও উঠছে না।

গতকাল এই প্রসঙ্গে এক ট্যুইট বার্তায় মহম্মদ সেলিম জানান, "লকডাউনের সময় হেঁটে বাড়ি ফিরতে গিয়ে যে শত শত অভিবাসী শ্রমিকদের মৃত্যু হয়েছে, তার কোনো তথ্য নেই কেন্দ্র সরকারের কাছে। অথচ ২ কোটি অবৈধ অনুপ্রবেশকারী ভারতে বসবাস করছেন তার রেকর্ড ঠিকই আছে এদের কাছে।


পিপলস রিপোর্টার এর সব খবর এখন Telegram-এও।
সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এই লিঙ্কে - t.me/peoplesreporter 
সব খবর পেয়ে যান হাতের মুঠোয়, এক মুহূর্তে
গুজবে নয়, খবরে থাকুন পিপলস রিপোর্টারের সঙ্গে থাকুন

  


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন