১৪ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সংসদের বাদল অধিবেশনে দলের স্ট্র‍্যাটেজি নির্ধারণের জন্য একাধিক গুরুত্বপূর্ণ নেতার সাথে আজ ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। দলের অভ‍্যন্তরীণ নেতৃত্বের পরিবর্তন চেয়ে গত মাসে দলের একাধিক সিনিয়র নেতাদের কাছ থেকে বিস্ফোরক চিঠি পেয়ে ২৪ আগস্ট ওয়ার্কিং কমিটির বৈঠক করেছিলেন সনিয়া গান্ধী। প্রায় দু'সপ্তাহ পর আজ ফের ভার্চুয়াল বৈঠক করতে চলেছেন তিনি।

আজকের এই বৈঠকে গত মাসে বিস্ফোরক চিঠি পাঠানো নেতাদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন সনিয়া গান্ধী। জানা গেছে বিস্ফোরক চিঠিতে স্বাক্ষরকারীদের মধ্যে আজকের বৈঠকে উপস্থিত থাকবেন প্রবীণ কংগ্রেস নেতা গোলাম নবী আজাদ, মণীষ তিওয়ারি এবং আনন্দ শর্মা। এঁরা প্রত‍্যেকেই পার্লামেন্টারি স্ট্র‍্যাটেজি গ্রুপের সদস্য।

আজকের এই বৈঠকে যেই বিষয়টি সবথেকে বেশি আলোচনা করা হবে তা হলো সংসদের বাদল অধিবেশনে দলের তরফে কোন কোন ইস‍্যুগুলো তোলা হবে। প্রশ্নোত্তর পর্ব বাতিল, জিডিপি হ্রাস, করোনা ভাইরাস সঙ্কট ইত‍্যাদি বিষয়ে সরকারের সামনে কোন কোন প্রশ্নগুলো রাখা হবে তা নিয়ে আলোচনা করা হবে।

এই বিষয়গুলো নিয়ে আলোচনা করার জন্য গত সপ্তাহে সনিয়া গান্ধীকে ছাড়াই একটি বৈঠক করেছেন কংগ্রেসের পার্লামেন্টারি স্ট্র‍্যাটেজি গ্রুপের সদস্যরা। যদিও সনিয়া গান্ধী বলেছেন, যাঁরা ভিন্ন মত পোষণ করেছেন তাঁদের প্রতি তাঁর কোনও খারাপ অনুভূতি নেই। তবে তিনি তাঁদের থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন