প্রধানমন্ত্রী আপনি যে কয়েক হাজার কোটি টাকার ফান্ড নিয়ে বসে আছেন এবার সেই টাকা খরচ করুন। যে টাকার কোনো হিসেব নেই, মানুষের কাছে কোনো তথ্য নেই। শনিবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে এক ভিডিও বার্তায় একথা জানিয়েছেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

ওই ভিডিও বার্তায় ইয়েচুরি বলেন - এক গভীর সংকটের মধ্যে দিয়ে দেশ যাচ্ছে। বিগত ছয় বছরের অর্থনৈতিক বিপর্যয় আমাদের দেশে চলছিলো আজ তার ফল দেখা যাচ্ছে। বিশ্বের প্রথম ২০ দেশের মধ্যে সবথেকে বেশি জিডিপি কমেছে আমাদের দেশে। প্রায় ২৪ শতাংশ।

 

এদিন তিনি আরও বলেন - স্বাস্থ্য সংকটে দেশ ভুগছে। করোনা মহামারী নিয়ন্ত্রণের কোনো অবস্থাতে আজ সরকার নেই। সরকার সাধারণ মানুষের ওপর করোনা মোকাবিলার দায়ভার দিয়ে দিয়েছে। বলতেও লজ্জা লাগে, পৃথিবীর মধ্যে সবথেকে দ্রুত এই মহামারী আমাদের দেশে বাড়ছে। অথচ আমাদের দেশের এই মহামারী নিয়ন্ত্রণ করার ক্ষমতা আছে।

পি এম কেয়ারস ফান্ড প্রসঙ্গ টেনে এনে ইয়েচুরি বলেন - মহামারী থেকে বাঁচার কথা বলে এই টাকা বিভিন্ন কর্পোরেটের কাছ থেকে, জোগাড় করা হয়েছে। মহামারী থেকে বাঁচার জন্য ওই টাকা এবার খরচ করুন। আমরা সম্মিলিত ভাবে এই দাবীতে সরব হবো।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন