গণধর্ষণে অভিযুক্ত উত্তরপ্রদেশের প্রাক্তন মন্ত্রী গায়েত্রী প্রজাপতির জামিন মঞ্জুর করলো এলাহাবাদ হাইকোর্ট। হাইকোর্টের লখনৌ বেঞ্চ তিন মাসের জন্য জামিনে মুক্তি দিয়েছে তাঁকে।

এক মহিলা ও তাঁর নাবালিকা মেয়েকে গণধর্ষণ করার অভিযোগে ২০১৭ সালের মার্চ মাস থেকে জেলে রয়েছেন গায়ত্রী প্রজাপতি। চিত্রকূটের এক মহিলা প্রাক্তন মন্ত্রী ও তাঁর সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করেছিলেন। তিনি জানান, ২০১৪ সালের অক্টোবর মাসে প্রথম গণধর্ষণের শিকার হন তিনি। এরপর ২০১৬ সালের জুলাই মাস পর্যন্ত তাঁকে লাগাতার গণধর্ষণ করা হয়েছে।

মহিলা তাঁর অভিযোগে আরও জানিয়েছিলেন, তাঁর নাবালিকা মেয়েকেও ধর্ষণ করার চেষ্টা করেন গায়ত্রী প্রজাপতি। এরপর আর সহ্য করতে না পেরে থানায় অভিযোগ জানান তিনি।

এছাড়াও একটি খনি কেলেঙ্কারীতেও মূল অভিযুক্ত সমাজবাদী পার্টির মন্ত্রী গায়ত্রী প্রজাপতি। সিবিআই এখনও এই মামলাটির তদন্ত করছে। ২০১৬ সালে তাঁকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করেন তৎকালীন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

এর আগে ২০১৮ সালের মে মাসে সুপ্রিম কোর্টে নিজের জামিনের আবেদন জানিয়েছিলেন প্রজাপতি। বিচারপতি এ কে সিকরি এবং এ কে ভূষণের ডিভিশন বেঞ্চ সেই আবেদন খারিজ করে দেয়।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন