বুধবার ফের একবার কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। করোনা সংকটের মধ্যে জিডিপির রেকর্ড পরিমাণ হ্রাস, চিনা বাহিনীর উস্কানিমূলক পদক্ষেপ প্রভৃতি বিষয়গুলোকে 'মোদি-সৃষ্ট বিপর্যয়' বলে উল্লেখ করেছেন। মঙ্গলবারই পি চিদাম্বরম জিডিপি নিয়ে কেন্দ্র সরকারকে একদফা আক্রমণ করেন। তিনি যেখানে শেষ করেছিলেন, এদিন সেখান থেকেই আক্রমণ শুরু করেন রাহুল গান্ধি।

এদিন সকালে টুইট করে রাহুল বলেন, 'মোদি-সৃষ্ট বিপর্যয়'-এ দেশ ধুঁকছে। ঐতিহাসিক জিডিপি পতন, ৪৫ বছরের সর্বোচ্চ বেকারত্ব, ১২ কোটি মানুষ চাকরি খুইয়েছেন, কেন্দ্র রাজ্যগুলোকে জিএসটি দিচ্ছে না, প্রত্যেকদিন কোভিড সংক্রমণ বাড়ছে, বাড়ছে মৃত্যুও।পাশাপাশি সীমান্তে আগ্রাসন নিয়েও মোদি সরকারকে আক্রমণ করতে ছাড়েননি রাহুল গান্ধি।

 

মে থেকে, চিনা বাহিনী বারবার পূর্ব লাদাখের বিতর্কিত প্রকৃত নিয়ন্ত্রণের বরাবর ছয়টি অঞ্চলে আগ্রাসন চালাচ্ছে। এই নিয়ে রাহুল গান্ধি বারবার সরকারকে সতর্ক করেছেন। ব্লুমবার্গের একটি রিপোর্ট উল্লেখ করে রাহুল দেশের ১২ কোটি বেকারের কথা বলেন। বিশ্বব্যাংকের এক সমীক্ষায় এই বেকারত্বের কথা উল্লেখ করা হয়েছে। এই অবস্থায় দৈনিক মজুর ও দরিদ্র লোকেরা সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও অভিযোগ করেন, সরকার অসংগঠিত শ্রমিকদের দাসে পরিণত করার চেষ্টা করছে। দেশের অর্থনীতি ৪০ বছরে প্রথমবার এই প্রকার মন্দার মুখোমুখি হয়েছে। তার একমাত্র কারণ, এই অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকদের উপর সরকারের কোপ।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন