ফের কর্মসংস্থান নিয়ে মোদী সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর দাবি দেশে কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে সম্পূর্ণ ব‍্যর্থ কেন্দ্র সরকার। করোনা মহামারীর কারণে বেকারত্ব আরো ভয়াবহ আকার নেবে ভারতে। ছয় থেকে সাত মাসের মধ্যেই তাঁর এই ভবিষ্যৎবাণী সত‍্যি হবে ‌বলে দাবি করেছেন কংগ্রেস নেতা। বৃহস্পতিবার এক ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে একথা জানান কংগ্রেস সাংসদ।

এদিনের সাংবাদিক সম্মেলনে কংগ্রেস সাংসদ বলেন, "দেশের যুবদের কাজ ‌দিতে পারছে না কেন্দ্রীয় সরকার। কোভিডের কারণে দেশের অনেক ক্ষতি হবে বলে আগেই যখন আমি সতর্ক করেছিলাম তখন সংবাদমাধ্যমগুলো আমাকে নিয়ে তামাশা করেছিল। আজ‌ আবার বলছি আমাদের দেশ যুবদের চাকরি দিতে পারবে না। যদি এখনও আমার কথার সাথে কেউ সহমত না হন তাহলে আরও ছ-সাত মাস অপেক্ষা করুন, এটাই সত‍্যি হবে।"

 

গতকাল কর্মসংস্থান প্রসঙ্গে রাহুল‌ গান্ধী আরও বলেছিলেন, মহামারীর কারণে গত চার মাসে প্রায় ২ কোটি লোক চাকরি হারিয়েছেন। এক সংবাদমাধ্যমের প্রতিবেদন উল্লেখ করে নিজের ট‍্যুইটারে হিন্দিতে ওয়াইনাডের সাংসদ লেখেন, "গত ৪ মাসে প্রায় ২ কোটি লোক তাদের চাকরি হারিয়েছেন। ২ কোটি পরিবারের ভবিষ্যৎ অন্ধকারে ডুবে গিয়েছে। ফেসবুকে ভুয়া খবর এবং বিদ্বেষ ছড়িয়ে বেকারত্ব এবং অর্থনীতির ধ্বংস সম্পর্কে সত্যকে লুকিয়ে রাখা যায় না।"

যে রিপোর্টের কথা রাহুল গান্ধী উল্লেখ করেছেন সেখানে বলা হয়েছে গত এপ্রিল মাস থেকে এখনও পর্যন্ত করোনা মহামারীর কারণে প্রায় ১.৮৯ কোটি লোক তাদের চাকরি হারিয়েছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন