আরও একবার বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুললেন বিহারের মুখ্যমন্ত্রী তথা বিজেপির জোটসঙ্গী জেডি(ইউ) সুপ্রিমো নীতিশ কুমার। যে মন্তব্যের পর আরও একবার বিজেপি বনাম জেডি(ইউ)-র শীতল সম্পর্কের আঁচ প্রকাশ্যে এলো।

সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেতা গিরিরাজ সিংহ দাঙ্গায় অভিযুক্ত এক বজরঙ দলের নেতার সঙ্গে কারাগারে দেখা করতে যান। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তীব্র প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। সোমবার নীতিশ কুমার এই ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন – এই ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমার সরকার কোনভাবেই রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দেবে না।

তিনি আরও বলেন – সরকারি পদাধিকারীদের এভাএ অপরাধীদের প্রকাশ্যে সমর্থন জানানো সমর্থনযোগ্য নয়।

প্রসঙ্গত উল্লেখ্য যে রামনবমীর পরে দাঙ্গা বাধানোর বিহার পুলিশ বজরং দলের জিতেন্দ্র প্রতাপ ও বিশ্ব হিন্দু পরিষদের কৈলাস বিশ্বকর্মাকে গ্রেপ্তার করে। এই ঘটনার পরে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার তাঁর অসন্তোষ চেপে রাখেননি। তিনি এই প্রসঙ্গে জানিয়েছিলেন - "আমাদের প্রশাসন সাম্প্রদায়িকতার সঙ্গে কোনরকম আপোষ করবে না, এ বিষয়ে নিশ্চিন্ত থাকুন।" তিনি গিরিরাজ সিং এর বিরুদ্ধে রীতিমত তোপ দেখে বলেছেন - "এটি সমাজকে বিভক্ত করার এক ঘৃণ্য প্রচেষ্টা। যা কোনদিন সফল হবে না।"

অভিযুক্তদের সঙ্গে দেখা করার পর গিরিরাজ সিং জানিয়েছিলেন - "ওরা এলাকায় শান্তি স্থাপনের জন্য সর্বদা সক্রিয়। কীভাবে আপনারা এদেরকে দাঙ্গাবাজ বলছেন? প্রশাসনের বিশেষ নজর দেওয়া উচিত এবিষয়ে।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন