রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি যা তাতে যে কোনো ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। শচীন পাইলট রাজস্থানের মুখ্যমন্ত্রীও হতে পারেন। মরু রাজ‍্যে ক্ষমতা দখলের রাজনীতি প্রসঙ্গে শুক্রবার চাঞ্চল্যকর এই দাবি করলেন রাজ‍্যের বিজেপি সভাপতি সতীশ পুনিয়া।

একটি সর্বভারতীয় ইংরেজি সংবাদমাধ্যমে রাজস্থান বিজেপি সভাপতি আজ বলেন, "পরিস্থিতি অনুকূল হলে শচীন পাইলট মুখ্যমন্ত্রী হতে পারেন। শচীন পাইলট মুখ্যমন্ত্রী হওয়ার জন্যই বিদ্রোহ করেছিলেন।... আমাদের দেশে এরকম ইতিহাস রয়েছে যাদের বিধায়ক সংখ্যা কম তারাই মুখ্যমন্ত্রী হন।"

রাজস্থান হাইকোর্টে আজ পাইলট শিবিরকে বহিষ্কার করা সংক্রান্ত মামলার শুনানির আগে তাৎপর্যপূর্ণ এই মন্তব্য করেছেন বিজেপি নেতা। অন্যদিকে এদিনই শচীন পাইলট সহ মোট ১৯ জন বিদ্রোহী কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে আপাতত কোনো ব‍্যবস্থা নেওয়া যাবে না বলে জানিয়েছে রাজস্থান হাইকোর্ট।

চূড়ান্ত অস্থিরতার মধ‍্যেই দ্রুত বিধানসভা অধিবেশন চালু করার দাবি তুলেছেন মুখ‍্যমন্ত্রী অশোক গেহলত। এই বিষয়ে রাজস্থানের বিজেপি প্রধান বলেন, "সম্পূর্ণ বিষয়টি এখন আদালতের বিচারাধীন। আদালত চূড়ান্ত রায় দেওয়া না পর্যন্ত বিধানসভা অধিবেশন চালু হতে পারে না। সরকারের উচিত চূড়ান্ত রায় ঘোষণা করা পর্যন্ত অপেক্ষা করার তারপর অধিবেশন চালু করা।"

বিজেপি এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নিয়েছে কিনা সে বিষয়ে জিজ্ঞেস করা হলে সংবাদমাধ্যমে তিনি জানান, "রাজস্থানের রাজনৈতিক পরিস্থিতি ঠিক কী হতে চলেছে তা এখনও স্পষ্ট না হওয়ায় বিজেপি এই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি। রাজ‍্যে যে কোনো ঘটনা ঘটাই সম্ভব।"


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন