গলা ব‍্যথা ও জ্বরে কাবু দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগাম‌ সতর্কতা অবলম্বন করে দিল্লিতে সরকারি বাসভবনে সেল্ফ আইসোলেশনে রয়েছেন তিনি। খুব শীঘ্রই তাঁর কোভিড টেস্ট করা হবে। দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া প্রেস ব্রিফিংয়ে একথা জানিয়েছেন।

মণীশ সিসোদিয়া জানিয়েছেন, "মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অসুস্থ। আমরা তাঁর স্বাস্থ্য নিয়ে খুব উদ্বিগ্ন। আগামীকাল তাঁর টেস্ট করা হবে। গতকাল‌ দুপুর থেকেই উনি অসুস্থ বোধ করছিলেন। তারপর থেকে কারো সাথে উনি সাক্ষাৎ করেননি।"

তিনি আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর অসুস্থতার কারণে আগামীকাল এসডিএমএ ও বিশেষজ্ঞদের সাথে হওয়া বৈঠকে উপস্থিত থাকবেন তিনি। দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে কিনা তা জানতেই এই বৈঠক। যদি দেখা যায় দিল্লিতে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে তখন সম্পূর্ণ নতুন কৌশল গ্রহণ করা হবে।

দিল্লিতে এই মুহূর্তে করোনা‌ আক্রান্তের সংখ্যা সাড়ে ২৭ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যাও প্রায় ৮০০।

রবিবার সকালেই করোনা শয‍্যা নিয়ে সাংবাদিক বৈঠক করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। সেখানে তিনি জানিয়েছেন, দিল্লির সমস্ত বেসরকারি হাসপাতালের করোনা শয‍্যা কেবলমাত্র রাজ‍্যবাসীর জন্য। দিল্লির বাসিন্দাদেরই চিকিৎসা করা হবে সেখানে।

উল্লেখ্য দু’দিন আগেই এআইআইএমএস-এর ডিরেক্টর ডাঃ রণদীপ গুলেরিয়া জানিয়েছিলেন – সম্ভবত দিল্লি এবং মুম্বাইতে গোষ্ঠী সংক্রমণ হচ্ছে। এছাড়াও দেশে আরও ১০ থেকে ১২টা শহর আছে যেখানে গোষ্ঠী সংক্রমণ হবার সম্ভাবনা আছে। উল্লেখযোগ্য ভাবে এইমসের ডিরেক্টর ওই সাক্ষাৎকারে জানান – যেভাবে করোনা সমস্যার মোকাবিলা করার চেষ্টা করা হচ্ছে তাতে বদল আনা দরকার। 

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন