ঘুমের মধ‍্যেই মালগাড়ির চাকায় পিষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যু হলো কমপক্ষে ১৬ জন অভিবাসী শ্রমিকের। মহারাষ্ট্রের আওরঙ্গাবাদ জেলার ঘটনা। ভারতীয় রেলের পক্ষ থেকে এই দুর্ঘটনার খবর জানানো হয়েছে। জানা গেছে, মধ‍্যপ্রদেশের ২১ জন শ্রমিকের একটি দল মহারাষ্ট্র থেকে রেললাইন বরাবর হেঁটে হেঁটে বাড়ি ফিরছিলেন। করমাদের কাছে ক্লান্ত হয়ে রেললাইনের ট্র‍্যাকের ওপরেই ঘুমিয়ে পড়েছিলেন তারা। ভোর ৫.১৫ নাগাদ মুম্বাইয়ের দিক থেকে আসা একটি মালগাড়ির তলায় চাপা পড়ে এদের মধ্যে ১৬ জনের মৃত্যু হয়। আহত হয়েছেন অনেকে।

 রেলমন্ত্রকের পক্ষ থেকে ট‍্যুইট করে জানানো হয়েছে, "আজ কয়েক ঘন্টা আগে ট্র‍্যাকে কিছু শ্রমিক দেখে মালগাড়ির লোকো পাইলট ট্রেন থামানোর চেষ্টা করেছিলেন। কিন্তু তা করা যায়নি। বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানী-মনমাদ এলাকায় তাদেরকে ধাক্কা মারে ট্রেনটি। আহতদের আওরঙ্গবাদ সিভিল হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।"

 

দক্ষিণ রেলের জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, রেলওয়ে প্রোটেকশন ফোর্স ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। ঘটনায় দুঃখপ্রকাশ করে ট‍্যুইট করেছেন প্রধানমন্ত্রী।

 

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই বিভিন্ন রাজ‍্যে আটকে থাকা অভিবাসী শ্রমিকদের ফেরানোর জন্য শ্রমিক স্পেশাল ট্রেন চালাচ্ছে রেলমন্ত্রক। কিন্তু অনেক রাজ‍্যই শ্রমিকদের ফেরাতে রাজি নয়। তাই অনেকেই বাধ‍্য হয়ে হেঁটে বাড়ি ফিরছেন।


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন