COVID-19 সংক্রমণে আগ্রা শহরের ভয়াবহ পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী‌। আগ্রাকে বাঁচাতে কঠোর সিদ্ধান্ত নেওয়া দরকার বলে মনে করেন তিনি। এই বিষয়ে নিজের ট‍্যুইটারে রাজ‍্যের উপমুখ্যমন্ত্রীকে লেখা আগ্রার মেয়রের চিঠির কথাও উল্লেখ করেছেন তিনি। আগ্রাকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও।

গতকাল নিজের ট‍্যুইটারে হিন্দিতে কংগ্রেস নেত্রী লিখেছেন, "আগ্রা শহরের পরিস্থিতি ভয়াবহ। করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে।‌ আগ্রার মেয়র বলেছেন এখনই সঠিক ব‍্যবস্থা না নিলে, বিষয়টি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। গতকালই এই বিষয়টি নিয়ে আমি সরব হয়েছিলাম। এখানে স্বচ্ছতা খুব গুরুত্বপূর্ণ। পরীক্ষার দিকে মনোযোগ দেওয়াও দরকার অত‍্যন্ত। করোনা সংক্রমণ প্রতিরোধ করতে হলে সঠিক তথ্য ও সঠিক চিকিৎসার দিকে মনোনিবেশ করা উচিত।"

 

তিনি আরও বলেছেন, উত্তরপ্রদেশ সরকারের উচিত আগ্রার মেয়রের চিঠিকে ইতিবাচকভাবে গ্রহণ করে জনগণকে এই মহামারীর হাত বাঁচাতে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা।

 

আগ্রার পরিস্থিতি নিয়ে মুখ‍্যমন্ত্রীর বিরুদ্ধে সুর চড়িয়েছেন রাজ‍্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। হিন্দিতে করা এক ট‍্যুইট বার্তায় তিনি বলেছেন, "মুখ্যমন্ত্রীর দ্বারা বহুপ্রচারিত করোনার বিরুদ্ধে লড়াই করা 'আগ্রা মডেল', আগ্রার মেয়রের আগ্রাকে উহান শহরে পরিণত করবে। পরীক্ষা নেই, ওষুধ নেই, সরকারি বা বেসরকারি হাসপাতালে অন‍্য রোগে আক্রান্ত রোগীরা মারা যাচ্ছেন, জীবনরক্ষাকারী কিট নেই, এর উপর কোয়ারান্টাইন সেন্টারগুলিও মারাত্মক বিপর্যয় বলে প্রমাণিত হয়েছে। জাগো সরকার জাগো।"

গত ২১ এপ্রিল বিজেপি শাসিত উত্তরপ্রদেশের উপমুখ‍্যমন্ত্রী দীনেশ বর্মাকে লেখা চিঠিতে আগ্রার মেয়র লিখেছেন, "অত‍্যন্ত দুঃখের সাথে আপনাকে জানাচ্ছি‌ আমার আগ্রার অবস্থা খুব খারাপ। পরিস্থিতি খুব মারাত্মক হয়ে উঠছে। হাত জোড় করে প্রার্থনা করছি আমার আগ্রাকে বাঁচান। আগ্রাকে বাঁচাতে কঠোর সিদ্ধান্ত নেওয়া হোক।... আগ্রা দেশের উহান হয়ে উঠতে পারে। করোনা হটস্পট অঞ্চলে স্থানীয় প্রশাসন কর্তৃক নির্মিত কোয়ারান্টাইন সেন্টারগুলোতে দীর্ঘদিন কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। রোগীদের খাবার ও জল সরবরাহেরও কোনো ব্যবস্থা নেই। সরকারী হাসপাতালে অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের পরিষেবা দেওয়া হচ্ছে না। চিকিত্সা না পেয়ে অনেকে মারা যাচ্ছেন। বেসরকারি হাসপাতালগুলোতে কেবল খাতায় কলমে কাজ হয়, বাস্তবে কিছুই হয় না।... পরিস্থিতি বিস্ফোরক।"

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন