করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল 'পিএম কেয়ারস'-এ দান করার শর্তে এক প্রাক্তন সাংসদ সহ মোট ছয়জনের জামিন মঞ্জুর করলো ঝাড়খণ্ড আদালত। আইনী খবর সংক্রান্ত ওয়েবসাইট 'লাইভ ল'-র প্রতিবেদন অনুযায়ী, আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, ছ'জনকেই 'পিএম কেয়ারস'-এ ৩৫,০০০ টাকা করে দান করতে হবে এবং আদালতে তার প্রমাণ দেখাতে হবে।

প্রতিবেদন অনুযায়ী, বিচারপতি অনুভা রাওয়াত চৌধুরী আরও বলেন, জামিনে মুক্তি পাওয়ার পরপরই ছয়জনকে 'আরোগ‍্য সেতু অ‍্যাপ' ডাউনলোড করতে হবে এবং COVID-19 মহামারী মোকাবিলায় কেন্দ্র সরকারের সমস্ত নির্দেশনা মেনে চলতে হবে।

অ‍্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর রকেশ কুমার সিনহা জানিয়েছিলেন যে, ২০১২ সালের ১৫ মার্চ পাকুরে 'রেল রোকো' আন্দোলনের জন্য বিজেপির প্রাক্তন সাংসদ সোম মারান্ডি, বিবেকানন্দ তিওয়ারি অমিত অগ্রওয়াল, হিশাবি রাই, সঞ্চয় বর্ধন ও অনুগ্রহ নারায়ণ এই ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। রেলওয়ে আইনের ১৭৪ (এ) ধারায় আবেদনকারীদের এক বছরের কারাদন্ডে দণ্ডিত করেছিলেন রেলওয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

প্রথমে সেশন কোর্টে আবেদন করেছিলেন আবেদনকারীরা, যা খারিজ করা হয়েছিল। পরে হাইকোর্টে ক্রিমিনাল রিভিশন পিটিশন দায়ের করেন তারা। গত ফেব্রুয়ারি থেকে তারা হেফাজতে রয়েছেন।

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল 'পিএম কেয়ারস'-এ অনুদানের শর্তে আজ তাদের জামিন মঞ্জুর করেন বিচারপতি অনুভা রাওয়াত চৌধুরী। আদালতে আবেদনকারীদের সেল্ফ-অ‍্যাটেস্টেড আধার কার্ডের অনুলিপি এবং মোবাইল নম্বরও জমা দিতে হবে। মামলা চলাকালীন তারা যেন মোবাইলের নম্বর পরিবর্তন না করেন, সে কথাও বলা হয়েছে আদালতের পক্ষ থেকে।

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন