অভিবাসী শ্রমিকদের বিক্ষোভে রণক্ষেত্রর চেহারা নিল‌ গুজরাটের সুরাট। গতকাল সন্ধ্যায় কয়েকশো অভিবাসী শ্রমিক লকডউনের মাঝেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। বহু গাড়ি ও ঠেলাগাড়িতে আগুন ধরিয়ে দেয় তারা। পুলিশকে লক্ষ্য করে পাথরও ছোঁড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে প্রায় ৮০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

অভিবাসী শ্রমিকদের দাবি ছিল, অবিলম্বে তাদের নিজ নিজ রাজ‍্যে ফিরে যাওয়ার প্রয়োজনীয় ব‍্যবস্থা করুক‌ প্রশাসন। এই‌ মূহুর্তে তাদের কাজ বন্ধ। হাতে টাকা নেই। মালিককে বকেয়া বেতন মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হোক।

পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কয়েকজন অভিবাসী শ্রমিক লাসকানা এলাকায় নিজ রাজ‍্যে ফিরে যেতে চেয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখিয়েছিল। বহু গাড়ি ও ঠেলাগাড়ি জ্বালিয়ে দিয়েছে তারা। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হিংসা ছড়ানোর অভিযোগে বেশ কয়েকজন শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশব্যাপী আচমকা লকডাউন জারি করায় দেশের বিভিন্ন জায়গার মতো গুজরাটের সুরাটেও অভিবাসী শ্রমিকরা আটকে পড়েছিলেন। রাজ‍্যে করোনা আক্রান্তের সংখ্যা এখন তিনশ ছাড়িয়েছে। মৃত‍্যু হয়েছে ১৯ জন।

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন