প্রায় আট মাস আগে জম্মু ও কাশ্মীরের জনগণের সঙ্গে সঠিক বিচার করছে না সরকার, এই অভিযোগ তুলে ৩৭০ ধারা রদের পরেই তিনি আইএএস পদ থেকে ইস্তফা দেন। কিন্তু তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেনি সরকার। এমতাবস্থায় দেশের কোভিড জনিত পরিস্থিতিতে ফের কান্নন গোপীনাথনকে কাজে যোগ দেওয়ার নির্দেশ সম্বলিত একটি চিঠি পাঠানো হয়।

কিন্তু এবার তিনি জানিয়ে দিলেন, একজন আইএএস অফিসার হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবে তিনি কাজ করতে প্রস্তুত। কিন্তু তাঁর ইস্তফা যেন গ্রহণ করে নেওয়া হয়। কারণ, তাঁর মতে এই নির্দেশ আসলে তাঁকে বিব্রত করার জন্যই দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার এক ট্যুইট বার্তায় ওই চিঠি প্রকাশ করে কান্নন গোপীনাথন জানান, সরকারের কাছ থেকে একজন আইএএস হিসেবে পুনরায় কাজে যোগ দিতে বলে একটি চিঠি পাঠানো হয়েছে। আমি জানাতে চাই, করোনা মহামারীর বিরুদ্ধে এই লড়াইতে আমি সমস্তরকমভাবে সরকারের সঙ্গে আছি। যা অবশ্যই একজন মুক্ত এবং দায়িত্বশীল নাগরিক হিসেবে। কোনো আই এ এস অফিসার হিসেবে নয়।

উল্লেখ্য, দমন ও দিউ ইলেকট্রিসিটি বোর্ডের প্রধান ছিলেন তিনি। জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের পরেই তিনি চাকরি থেকে ইস্তফা দিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হন।

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন