উত্তরপ্রদেশের মুখ‍্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে "কুরুচিকর" পোস্টার লাগানোর অভিযোগে দুই ব‍্যক্তিকে গ্রেফতার করলো পুলিশ। রবিবার উত্তরপ্রদেশ পুলিশ একথা জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, "উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যের বিরুদ্ধে কুরুচিকর পোস্টার লাগানোর জন্য তিনজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। এদের মধ্যে দু'জন‌- সুধাংশু এবং অশ্বানীকে গ্রেফতার করা হয়েছে। লালু নামের তৃতীয় ব‍্যক্তির খোঁজ চলছে।"

পুলিশ আরো জানায় শুক্রবার গভীর রাতে ওই পোস্টারগুলো লাগানো হলেও শনিবার তা তুলে‌ ফেলা হয়।

যদিও কংগ্রেসের পক্ষ থেকে এই গ্রেফতার হওয়া ব‍্যক্তিদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি তোলা হয়েছে। এই দাবিতে গতকাল রাজ‍্যের রাজধানী গান্ধী প্রতিমা এলাকায় প্রতিবাদ মিছিলও করে কংগ্রেস।

উত্তরপ্রদেশ কংগ্রেসের প্রধান অজয় কুমার লাল্লু সংবাদমাধ্যমে বলেন, "বিজেপি যেভাবে মানুষের কন্ঠরোধ করতে চাইছে... যদি এই পোস্টারের কারণেই এতো ক্ষুব্ধ হয় সরকার, তাহলে ভাবুন যখন সরকারের বেআইনি কার্যকলাপ সাধারণ মানুষের সামনে আনা হবে তখন কী করা হবে।" মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি আরও বলেন, "আমি যোগী আদিত্যনাথকে আমাদের দেশের সংবিধান উপহার দিতে চাই, তিনি যেন এটি পুরোপুরি পড়েন। উনি এই রাজ‍্যকে নিজের ইচ্ছেমতো পরিচালনা করতে চান, যা সম্পূর্ণ অসাংবিধানিক।"

 


জনপ্রিয় খবর

  • এই সপ্তাহের এর

  • এই মাস এর

  • সর্বকালীন